ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:১৬:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ঈদে রাজধানীতে থাকবে বিশেষ নিরাপত্তাব্যবস্থা মনিরুল ইসলাম

| ২৭ আষাঢ় ১৪২২ | Saturday, July 11, 2015

ছবি লোড হচ্ছে
১১ জুলাই, ২০১৫-পবিত্র ঈদুল ফতর উপলক্ষে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর এর জন্যে এলাকাভিত্তিক আলাদা নিরাপত্তা কৌশল বেছে নেওয়া হবে। আজ শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম এসব কথা জানিয়েছেন।

তিনি বলেন, ঈদের দুই দিন আগে থেকে নগরীর নিরাপত্তার জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। রাজধানী স্বাভাবিক অবস্থায় ফিরে আসার আগ পর্যন্ত তা কার্যকর থাকবে। আর ঈদে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছাড়বে। এবারের ঈদে রাজধানীতে অপরাধের কোনো ঘটনা না ঘটে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে। নগরীর বিভিন্ন বাসাবাড়ি ও স্থাপনায় থাকা সিসিটিভি ক্যামেরা ঈদ উপলক্ষে পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

যুগ্ম কমিশনার বলেন, প্রয়োজন হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের সিসিটিভি ক্যামেরা সংস্কার করতে বলা হবে। আর বিশেষ নিরাপত্তাব্যবস্থার অংশ হিসেবে বেসরকারি নিরাপত্তা কম্পানির সঙ্গে পুলিশ সমন্বয় করা হবে। পুলিশ ফাঁড়ি, থানা, পুলিশ বক্সগুলো এলাকাভিত্তিক ভাগ করে নিরাপত্তার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান তিনি।