ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:১৬:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ইন্দো-বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ শুরু

| ৬ পৌষ ১৪২২ | Sunday, December 20, 2015

3

ঢাকা॥ ইন্দো-বাংলাদেশ বিদ্যুৎ সঞ্চালন লাইনে সফলভাবে বিদ্যুৎ সরবরাহ করতে পেরেছে ভারত। ৭২৬ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের আওতায় পাওয়ার গ্রিড করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেড (পিজিসিআইএল) পরীক্ষামূলকভাবে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করেছে।

ভারতের অনলাইন সংবাদমাধ্যম দ্য নর্থ ইস্ট টুডের খবরে বলা হয়, ইন্দো-বাংলা বিদ্যুৎ সরবরাহ চুক্তি অনুযায়ী, চলতি মাসে ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশের কুমিল্লা গ্রিডে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ দেবে ভারত।

ত্রিপুরার পালটানা বিদ্যুৎ প্রকল্পের জন্য প্রয়োজনীয় সব ধরনের মালামাল পরিবহন করা হয়েছে বাংলাদেশের আশুগঞ্জ নৌবন্দর ব্যবহার করে। এই প্রকল্প থেকে বিদ্যুৎ পাওয়ার শর্তেই আশুগঞ্জ থেকে আখাউড়া হয়ে আগরতলা পর্যন্ত অভ্যন্তরীণ পথ ব্যবহার করার অনুমতি দিয়েছিল বাংলাদেশ।

প্রকল্পের আওতায় ভারত থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে ৬৪টি খুঁটি স্থাপন করা হয়েছে। পাশপাশি ৪০০