ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৫৬:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের

| ২৮ বৈশাখ ১৪২৯ | Wednesday, May 11, 2022

ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা মঙ্গলবার ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ পাঠানোর অনুমোদন দিয়েছে। কারণ, ওয়াশিংটন সতর্ক করেছে যে রাশিয়া সম্ভবত তার প্রতিবেশির সাথে দীর্ঘ দ্বন্দ্বের প্রস্তুতি নিচ্ছে। খবর এএফপি’র।
প্রতিরক্ষা, মানবিক ও অর্থনৈতিক তহবিল প্রতিনিধি পরিষদের ৩৬৮ সদস্যের মধ্যে ৫৭ ভোটে প্যাকেজটি পাস হয়েছে। এ বিষয়ে দুই দলের নেতারা ইতোমধ্যে একটি চুক্তিতে পৌঁছেছেন এবং এটি সম্ভবত এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে সিনেটে পাস হবে।
সমস্ত ভিন্নমতের ভোট রিপাবলিকান পদ থেকে এসেছে।
ভোটের আগে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তার ডেমোক্রেটিক সহকর্মিদের বলেছেন, ‘আমেরিকা এই সাহায্য প্যাকেজের মাধ্যমে বিজয় না হওয়া পর্যন্ত ইউক্রেনের সাহসী জনগনের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমাদের অটল অবস্থা বিশ্বের কাছে একটি শক্তিশালী বার্তা।’
প্যাকেজটি সিনেটে পাস হলে রুশ আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষা জোরদার করতে ও পরবর্তী মানবিক সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ব্যয় ৫৪ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে।