ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:১৭:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

আয়কর পেশাজীবী নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু বৃহস্পতিবার

| ৪ কার্তিক ১৪২৪ | Thursday, October 19, 2017

tax.jpg

আয়কর পেশাজীবী (আইটিপি) নিবন্ধন-২০১৭ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা বৃহস্পতিবার থেকে শুরু হবে। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।

উত্তীর্ণদের রোল নম্বর অনুযায়ী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন ১৪টি কর অঞ্চল, বিসিএস (কর) একাডেমি ও কর পরিদর্শন পরিদফতরে এ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে ১২ অক্টোবর লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬১০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৮১৪৯ জন উত্তীর্ণ হয়েছে। পরে আরও ৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

মৌখিক পরীক্ষায় এনবিআরের দেয়া তালিকা অনুযায়ী, ১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রোল অনুযায়ী সংশ্লিষ্ট কর অঞ্চলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উত্তীর্ণদের রোল অনুযায়ী সংশ্লিষ্ট কর অঞ্চল, বিসিএস (কর) একাডেমি ও কর পরিদর্শন পরিদফতরের নোটিশ বোর্ড বা এনবিআরের ওয়েবসাইট থেকে জেনে নেয়ার অনুরোধ করা হয়েছে।

তালিকা অনুযায়ী রোল ০১-১৪৪১ পর্যন্ত কর অঞ্চল-১, ঢাকা (২য় ১২ তলা সরকারি ভবন, সেগুনবাগিচা, ঢাকা), রোল ১৪৪২-৩১০২ পর্যন্ত কর অঞ্চল-২, ঢাকা (২য় ১২ তলা সরকারি ভবন, ঢাকা)।

রোল ৩১০৩-৪৪৩৩ পর্যন্ত কর অঞ্চল-৩, ঢাকা (৩৫, পাইওনিয়ার রোড, কাকরাইল, ঢাকা), রোল ৪৪৩৪-৫৫৬৮ পর্যন্ত কর অঞ্চল-৪, ঢাকা (২য় ১২ তলা সরকারি ভবন, সেগুনবাগিচা, ঢাকা)।

রোল ৫৫৬৯-৬৬৪৭ পর্যন্ত কর অঞ্চল-৫, ঢাকা (২৮/এফ, সেগুনবাগিচা, ঢাকা), রোল ৬৬৪৮-৭৮০০ পর্যন্ত কর অঞ্চল-৬, ঢাকা (৭১/২, পাইওনিয়ার রোড, কাকরাইল, ঢাকা)।

রোল ৭৮০১-৯১৩৩ পর্যন্ত কর অঞ্চল-৭, ঢাকা (২য় ১২ তলা সরকারি ভবন, সেগুনবাগিচা, ঢাকা), রোল ৯১৩৪-১০৯১৮ পর্যন্ত কর অঞ্চল-৮, ঢাকা (১২/১, বিজয় নগর, ঢাকা)।

রোল ১০৯১৯-১২৩৫৩ পর্যন্ত কর অঞ্চল-১০, ঢাকা (৪০, সেগুনবাগিচা, ঢাকা), রোল ১২৩৫৪-১৩৬৩৯ পর্যন্ত কর অঞ্চল-১১, ঢাকা (৯, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা)।

রোল ১৩৬৪০-১৪৭৮১ পর্যন্ত কর অঞ্চল-১২, ঢাকা (৩/৪, মদিনা টাওয়ার, পুরানা পল্টন, ঢাকা), রোল ১৪৭৮২-১৬২০৯ পর্যন্ত কর অঞ্চল-১৩, ঢাকা (১৫, পুরানা পল্টন, ঢাকা)।

রোল ১৬২১০-১৭৬৪৮ পর্যন্ত কর অঞ্চল-১৪, ঢাকা (১২/১, বিজয় নগর, ঢাকা), রোল ১৭৬৪৯-১৯১৪৯ পর্যন্ত কর অঞ্চল-১৫, ঢাকা (৫০/১, ভিআইপি রোড, নয়াপল্টন, ঢাকা)।

রোল ১৯১৫০-২০৫০৬ পর্যন্ত বিসিএস (কর) একাডেমি, ঢাকা (৪৭, সিদ্ধেশ্বরী সার্কুলার রোড, ঢাকা) ও রোল ২০৫০৭-২২১০৫ পর্যন্ত কর পরিদর্শন পরিদফতর (ভূঁইয়া ম্যানশন (৭ম ও ৮ম তলা, ৭৪, কাকরাইল, ঢাকা)।

এর আগে ১৫ সেপ্টেম্বর রাজধানীর ৫টি কলেজে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এনবিআর সূত্র জানায়, আইটিপি হিসেবে নিবন্ধন দেয়ার জন্য এনবিআর গত ২৭ ফেব্রুয়ারি জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। গত ৩১ মার্চ আবেদনের সময় সীমা শেষ হয়।

আয়কর আইনজীবী হতে ব্যাপক সাড়া মিলেছে। এ সময়ের মধ্যে গত ২২ হাজার ৩৮৬টি আবেদনপত্র জমা পড়ে। প্রাথমিক বাছাই শেষে কাগজপত্রে ক্রটি থাকা ও আবেদনের শর্ত পূরণ না হওয়ায় ৩৯৭ জনের আবেদনপত্র বাতিল করা হয়।