ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:১৩:১১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

আশরাফের আসনে বোন ডা. জাকিয়া একমাত্র বৈধ প্রার্থী

| ২২ মাঘ ১৪২৫ | Monday, February 4, 2019

আশরাফের আসনে বোন ডা. জাকিয়া একমাত্র বৈধ প্রার্থী

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি ও তার প্রয়াত ভাই সৈয়দ আশরাফুল ইসলাম। ছবি-সংগৃহীত

জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনে উপনির্বাচনে তিন প্রার্থীর দু’জনেরই মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে এই আসনে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে থাকছেন আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

রবিবার ৩ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাছাইয়ে জেলা গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী হাজী মোস্তাইন বিল্লাহ’র মনোননয়নপত্র বাতিল হয়। এর মধ্যে হলফনামায় স্বাক্ষর না থাকায় দোলন এবং মনোনয়নপত্রে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তথ্য বিভ্রাটের কারণে হাজী মোস্তাইন বিল্লাহ’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, আগামী তিন দিনের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। মনোনয়নপত্র বাতিল হওয়ার পর উভয় প্রার্থীই নির্বাচন কমিশনে আপিল করার কথা জানিয়েছেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম তার অনুপস্থিতিতেই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। গত ৩ জানুয়ারি শপথ নেওয়ার আগেই সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ অবস্থায় আগামী ২৮ ফেব্রুয়ারি পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।