ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৪৯:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আরও তিনটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে উত্তর কোরিয়া

| ১১ ভাদ্র ১৪২৪ | Saturday, August 26, 2017

আরও তিনটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে উত্তর কোরিয়াছবি অনলাইন

দীর্ঘদিন ধরে চলমান ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে আরও জোরদার করার উদ্দেশ্যে আরও তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া। যদিও উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের নিষেধাজ্ঞা রয়েছে।

আজ শনিবারের পরীক্ষায় স্বল্প-পাল্লার তিনটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। এগুলো দেশটির গ্যাংওয়ান প্রদেশ থেকে ছোড়া হয় এবং এগুলো প্রায় ২৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে জাপান সাগরে গিয়ে পড়ে।

দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্রের বরাতে আন্তর্জাতিক গণমাধ্যম এ খবর জানায়। এ ব্যাপারে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শনিবার স্থানীয় সময় সকাল ৬টা ৪৯ মিনিটে প্রথম ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া।

প্রাথমিকভাবে ক্ষেপণাস্ত্রগুলো ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। এ প্রসঙ্গে মার্কিন সেনাবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় কমান্ডের প্রধান কমান্ডার ডেভ বেনহাম জানান, তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে ৩০ মিনিট সময় নিয়েছে পিয়ংইয়ং। প্রথম ও তৃতীয় ক্ষেপণাস্ত্র নির্ধারিত লক্ষ্যে পৌঁছানোর আগেই আকাশে বিধ্বস্ত হয়েছে এবং প্রথমটি উড্ডয়নের পরপরই ভেঙে পড়েছে। পরে অবশ্য ক্ষেপণাস্ত্রগুলো ঠিকঠাকই লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে বলে জানানো হয় মার্কিন সামরিক সূত্রে।

সূত্র : বিবিসি।