ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৪৫:০০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

আট মাসের শিশু ধর্ষণের শিকার

| ১৭ মাঘ ১৪২৪ | Tuesday, January 30, 2018

 

ভারতের রাজধানী নয়াদিল্লিতে আট মাসের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে।

গত রোববার আত্মীয়ের হাতে ধর্ষণের পর শিশুটিকে গুরুতর আহত অবস্থায় দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ২৮ বছরের ওই যুবক একজন দিনমজুর। তাকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

দিল্লি নারী কমিশনের প্রধান স্বাতী মালওয়াল গতকাল সোমবার রাতে হাসপাতালে শিশুটিকে দেখে এসে সাংবাদিকদের বলেন, ‘ভয়ংকর।’

রোববার ঘটনাটি ঘটলেও স্থানীয় গণমাধ্যমে প্রকাশের পর সোমবার তা প্রকাশ্যে আসে। স্বাতী মালওয়াল এক টুইটে জানিয়েছেন, হাসপাতালে শিশুটির তিন ঘণ্টায় অস্ত্রোপচার করা হয়েছে। তার গোপনাঙ্গ ভয়ংকর ক্ষতি হয়েছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সে এখন নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) আছে।

টুইটে স্বাতী আরো লিখেছেন, ‌‘কী করো, দিল্লিতে আজ যখন আট মাসের একটি মেয়ে ধর্ষণের শিকার হয়, তখন মানুষ ঘুমায় কী করে?’

এর আগে ২০১২ সালে দিল্লিতে একটি যাত্রীবাহী বাসে ২৩ বছরের এক নারীকে গণধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনার প্রতিবাদে সারা দিল্লি তখন কেঁপে উঠেছিল।