ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০৫:৩৮:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

‘আওয়ামী লীগ সরকারের প্রতি মোদির সমর্থন রয়েছে’ তথাগত রায়

| ২০ পৌষ ১৪২১ | Saturday, January 3, 2015

 

বাংলাদেশের আওয়ামী লীগ সরকারের ওপর ভারতের বর্তমান বিজেপি সরকারের সম্পূর্ণ সমর্থন রয়েছে বলে জানালেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও পশ্চিমবঙ্গ বিজেপির সাবেক সভাপতি তথাগত রায়।
আজ শুক্রবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলঘরে বেদান্ত সংস্কৃতি মঞ্চ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত।অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিজেপির কেন্দ্রীয় গবেষণা শাখার সদস্য ধনঞ্জয় কুমার সিং, পশ্চিমবঙ্গ বিজেপির সহসভাপতি সুভাষ সরকার, বাংলাদেশের সাংসদ পঙ্কজ দেবনাথ, সুকুমার রঞ্জন প্রমুখ।

তথাগত রায় জানান, সরকারের ওপর ভারতের বর্তমান বিজেপি সরকারের সম্পূর্ণ সমর্থন রয়েছে এটা জলের মতো পরিষ্কার। তাই তিনি এ দেশের হিন্দু সম্প্রদায়কে এ সরকারকে পূর্ণ সমর্থন দেওয়ার আহ্বান জানান। তিনি মনে করেন, হিন্দু সম্প্রদায়ের জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের চেয়ে ভালো কিছু হতে পারে না।

তথাগত রায় বলেন, যদিও ভারত একটি দেশ। তারা আরেকটি দেশের সঙ্গে কাজ করবে এটি স্বাভাবিক। সে ক্ষেত্রে বিজেপি নেতা হিসেবে আমার বলা উচিত না, তার পরও আমি আপনাদের জানাতে চাই বিজেপি সরকার উপলব্ধি করেছে বাংলাদেশের আওয়ামী লীগ সরকারকে সমর্থন দেওয়া উচিত এবং সেই কাজটি তারা করেছে। এটা আমি আপনাদের নিশ্চিত করেই বলতে পারি।

অনুষ্ঠানে উপস্থিত হিন্দু নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা যদি প্রকাশ্যে এই সরকারকে সমর্থন না করেন, তাহলে সরকার তো আপনাদের অবস্থা ভালোভাবে বুঝতে পারবে না। আপনারা ভাবুন। হিন্দুদের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ সরকার ছাড়া অন্য রাজনৈতিক দলগুলোর ওপর কী ভরসা করা যায়? যদি তা না হয়, তাহলে হিন্দু সম্প্রদায়কে সর্বশক্তি দিয়ে পুরোপুরিভাবে এ সরকারকে সমর্থন দিতে হবে।’

বিজেপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই সদস্য আরও বলেন, বাংলাদেশে যাঁরা হিন্দু আছেন, তাঁদের রাজনৈতিকভাবে সচেতন হতে হবে এবং নিজেদের স্বার্থ বুঝতে হবে।