ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:০৬:২০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

আইনের শাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী

| ১৩ মাঘ ১৪২৪ | Friday, January 26, 2018

সাতক্ষীরা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আইনের শাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, ‘যারা অর্থের অভাবে বিচার চাইতে পারেনা এ ক্ষেত্রে তাদেরকে সহযোগিতা করার ব্যবস্থা করেছে বর্তমান সরকার’।
সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে নবনির্মিত ১০তলা ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার বিচার ব্যবস্থাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। ভবন নির্মাণের পাশাপাশি বিচারকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ তাদের আবাসনের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে’।
তিনি বলেন, দেশের ৪২টি জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নির্মাণের জন্য একনেকে ২ হাজার ৩৮৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে এই প্রকল্পের আওতায় ২০ জেলায় নতুন সিজিএম ভবনে বিচার কার্য শুরু হয়েছে। ১৮টি জেলার সিজিএম ভবনের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়। পর্যায়ক্রমে বাকীগুলো শেষ করা হবে।
সাতক্ষীরা জেলা ও দায়রা জজ মো. সাদিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন ও পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এম. শাহ আলম এবং সাধারণ সম্পাদক অ্যাড. ওসমান গণি প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাফিজুল ইসলাম।