ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:২৭:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

অস্ট্রেলিয়াকে চাপে রেখেছে বাংলাদেশ

| ১৩ ভাদ্র ১৪২৪ | Monday, August 28, 2017

ঢাকা : অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ভালো অবস্থায় স্বাগতিক বাংলাদেশ। অস্ট্রেলিয়ার উপর প্রাধান্য বিস্তার করে খেলছে টাইগাররা। প্রথম ইনিংসে বাংলাদেশের ২৬০ রানের জবাবে দ্বিতীয় দিন মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৬ উইকেটে ১২৩ রান করেছে অসিরা। ৪ উইকেট হাতে নিয়ে এখনো ১৩৭ রানে পিছিয়ে সফরকারীরা।
প্রথম দিনের শেষ সেশনে ৯ ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। প্রথম দিন শেষে ৩ উইকেট ১৮ রান করেছিলো অসিরা। দ্বিতীয় দিনের শুরুতে অস্ট্রেলিয়ার আরও ৩ উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা। ৩ রান নিয়ে দিন শুরু করে ৮ রানে থেমে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। তাকে ফিরিয়েছেন বাংলাদেশের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ।
দলীয় ৩৩ রানে স্মিথ ফিরে যাবার পর পঞ্চম উইকেটে ৬৯ রানের জুটি গড়েন ম্যাট রেনশ ও পিটার হ্যান্ডসকম্ব। এই জুটি ভাঙ্গেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ৩৩ রান করে বিদায় নেন হ্যান্ডসকম্ব। এরপর মধ্যাহ্ন বিরতির আগে রেনশকে তুলে নেন সাকিব আল হাসান। ৯৪ বলে ৪৫ রান করেন রেশ। এতে ৬ উইকেটে ১১৭ রানে পরিণত হয় অস্ট্রেলিয়া। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ৮ ও উইকেটরক্ষক ম্যাথু ওয়েড ৫ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষ করেন। বাংলাদেশের মিরাজ ও সাকিব ২টি করে এবং তাইজুল ১টি উইকেট নেন।