ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:১৬:৩৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

অপরাধ হ্রাসে ব্রিটেনে শিশুদের জন্যে সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ হচ্ছে

| ১৯ মাঘ ১৪২৫ | Friday, February 1, 2019

রাশিদ রিয়াজ : ছুরিকাঘাতের মত অপরাধ হ্রাসে ব্রিটেনে ১২ বছরের শিশুদের ব্লেড ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নিষিদ্ধ করার উদ্যোগ নিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়। ব্রিটিশ সাংসদরাও এধরনের বিধি নিষেধ আরোপে কঠোর ভূমিকা নিয়েছেন। মহামারীর মত ছড়িয়ে পড়েছে দেশটির রাস্তাঘাটে ছুরিকাঘাতের ঘটনা। স্কুল বালক থেকে শুরু করে কিশোর ও তরুণরা এধরনের অপকর্মে জড়িত হয়ে পড়েছে। ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ প্রয়োজনে কার্ফিউ দিয়ে এধরনের অপরাধীদের গ্রেফতারের কথাও চিন্তা করছেন। তবে এসব চিন্তা বা উদ্যোগ নিতে সংসদের অনুমোদন প্রয়োজন হবে।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেছেন, প্রয়োজনে যা করার তাই করা হবে। কারণ ইতিমধ্যে ছুরিকাঘাতে অনেকের প্রাণ ঝড়ে গেছে। ব্রিটেনের রাস্তা নিরাপদ করতে এবং এধরনের অপরাধ থেকে দেশটির নাগরিকদের রক্ষা এ ছাড়া উপায় নেই। তরুণদের এধরনের অপরাধ থেকে দূরে সরিয়ে রাখতেই এধরনের উদ্যোগ নেয়া হচ্ছে কারণ গত ৫ বছরে ছুরিকাঘাতের ঘটনা বৃদ্ধি পেয়েছে ৩ গুণ।