ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৫২:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

অনুষ্ঠানে যেতে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ইসির বাধা

| ১ অগ্রহায়ন ১৪২৫ | Thursday, November 15, 2018

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

দুটি পৃথক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে যোগ দিতে বারণ করেছে নির্বাচন কমিশন।

ইসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর বিষয়ে বৃহস্পতিবার ওই অনাপত্তির চিঠি দেওয়া হয়। আর বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিষয়ে অনাপত্তি জানানো হয়।

চিঠি দুটি প্রেরণ করেন যথাক্রমে যুগ্ম সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) ফরহাদ আহাম্মদ খান ও উপসচিব (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-০১) মো. আতিয়ার রহমান।

প্রধানমন্ত্রীর বিষয়ে ফরহাদ আহাম্মদের চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ছয় ডিসেম্বর বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১০৭, ১০৮ এবং ১০৯তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর উপস্থিতির বিষয়ে ইসি অনাপত্তি জানিয়েছে।

অন্যদিকে আতিয়ার রহমান প্রেরিত চিঠিতে বলা হয়, আগামী ১৭ নভেম্বর ঢাকায় ‘ভাই গিরীশচন্দ্র সেন মিউজিয়াম, পাঁচদোনা, নরসিংদী’ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অর্থমন্ত্রী উপস্থিত থাকতে পারবেন না। তার উপস্থিতিতে আপত্তি জানিয়েছে ইসি। তবে ওই উদ্বোধনী অনুষ্ঠানটি অরাজনৈতিক হওয়ায় অর্থমন্ত্রীকে বাদ দিয়ে তা যথারীতি অনুষ্ঠিত হতে পারবে।

জানা গেছে, মিউজিয়াম উদ্বোধনের অনুষ্ঠানটির আয়োজন করেছে ঐতিহ্য অন্বেষণ (প্রত্নতাত্ত্বিক গবেষণা কেন্দ্র)। এর অর্থায়ন করে ভারতীয় হাইকমিশন। আর সিভিল সার্ভিসের অনুষ্ঠানটির আয়োজনে আছে জনপ্রশাসন মন্ত্রণালয়।