ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:১৪:০২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমা চাইছি : সালমান

| ১২ শ্রাবণ ১৪২২ | Monday, July 27, 2015

 

ভারত জুড়ে প্রবল সমালোচনার মুখে পড়ে অবশেষে মেমন-বিতর্কে নিঃশর্ত ক্ষমা চাইলেন সালমান খান। শনিবার গভীর রাতে সালমান খানের কয়েকটি টুইট নিয়ে সরগরম হয় বলিউডসহ দেশের বিভিন্ন প্রান্ত। সুপ্রিম কোর্টের রায়ের তোয়াক্কা না করেই ইয়াকুব মেমনের ফাঁসি নিয়ে নিজের ‘রায়’ জাহির করেন বলিউড সুপারস্টার সলমন খান। আর, রবিবার তা নিয়েই দেশ জুড়ে বিতর্কের ঝড় উঠে।
সোশ্যাল নেটওয়ার্কে বিতর্ক বাড়তেই এ দিন সন্ধ্যায় নিজের টুইট ওড়ালেন সালমান। এবং নিজের বক্তব্যের জন্য নিঃস্বার্থ ক্ষমাও চাইলেন তিনি। তবে তাঁর মন্তব্যকে ঘিরে ধর্মকে নিয়ে যে প্রহসন করা হয়েছে তার নিন্দাও করেন সল্লু মিয়াঁ। কোনও ধর্মবিরোধী কথা বলিনি, সব ধর্মকে শ্রদ্ধা জানিয়েই তিনি মন্তব্য করেন। টুইটে সালমান লেখেন, “অনিচ্ছাকৃত ভুল বোঝাবুঝি তৈরির জন্য আমি নিঃস্বার্থ ভাবে ক্ষমা চাইছি”।
এর আগে  টাইগার মেমনকে ফাঁসিতে ঝোলানো উচিত বলে টুইট করেছিলেন সালমান। এরপর সালমানের বাবা তাঁর সঙ্গে কথা বলেন এবং তারপরই টুইটে ক্ষমা চান সালমান। টুইটে সালমান আরও জানান, “মুম্বাই হামলায় অনেকেই প্রাণ হারিয়েছেন। এবং আমি আবারও বলছি একজন নির্দোষের প্রাণ যাওয়াও সমস্ত রকম অমানবিকতার সমান”। দেশের বিচার ব্যবস্থার ওপর সালমান পূর্ণ আস্থা রাখেন বলেও তিনি টুইটে জানান। এ দিন সন্ধ্যায় সালমানের টুইটে আপাতত বিতর্কের ঝড় কিছুটা হলেও স্থিমিত বলে মত অনেকের।