ঢাকা, সেপ্টেম্বর ২৩, ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৫:১৫:০১

এ পাতার অন্যান্য সংবাদ

জাতীয় সংসদ নির্বাচন : হাসিনা সরকারের ওপর আস্থা রাখছে ভারত ও যুক্তরাষ্ট্র খুলনায় মন্দির থেকে প্রতিমার স্বর্ণালংকার চুরি জাতিসংঘ অধিবেশনকালে দুটি পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী সরকারি বাসবভনে বন্দী ছিলাম, মিডিয়াকে বলা হয়েছে আমি অসুস্থ: সিনহা বাংলাদেশের সামনে ২৫৬ রানের চ্যালেঞ্জ রোহিঙ্গাদের বাংলাদেশে দীর্ঘ অবস্থানের কোন সুযোগ নেই : প্রধানমন্ত্রী সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নারীর সুরক্ষায় প্রস্তাবিত আইনটি পাস হওয়া জরুরি : ডেপুটি স্পিকার পবিত্র আশুরা আগামীকাল জাতিসংঘ অধিবেশনে যোগদিতে প্রধানমন্ত্রীর লন্ডনের উদ্দেশ্যে কাল ঢাকা ত্যাগ

‘স্বচ্ছ ঢাকা অভিযান’ পরিচালনা করে গিনেজ বুকে নাম লেখাতে চায় ডিএসসিসি

দেশের খবর | ২৮ ফাল্গুন ১৪২৪ | Monday, March 12, 2018

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘স্বচ্ছ ঢাকা অভিযান’ শীর্ষক বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চালাবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।
আগামী ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত ৫ হাজার ৭শ’ জনের বেশি পরিচ্ছন্নকর্মী নিয়ে একযোগে বিশেষ অভিযান পরিচালনা করে ‘গিনেজ ওয়ার্ল্ড বুকে’ নাম লেখাতে চায় এই ডিএসসিসি।
আজ নগর ভবনে অনুষ্ঠিত ১৩তম কর্পোরেশন সভায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এ সেবা সপ্তাহ পালনের সিদ্ধান্ত হয়।
সভার শুরুতে দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন বলেন, নাগরিকদের সেবা প্রদানের মাধ্যমে বঙ্গবন্ধুকে পূর্ণ সম্মান দেয়া হবে। এজন্য সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।
তিনি বলেন, রাজধানীকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে তুলতে হবে। এজন্য এ অভিযান কার্যক্রম হাতে নেয়া হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকীতে স্বচ্ছ ঢাকা বাস্তবায়ন করা হবে।
সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মদিন অর্থাৎ ১৭ মার্চ ডিএসসিসির অঞ্চল-১ এ স্বচ্ছ ঢাকা অভিযানের উদ্বোধন করা হবে। ১৮ মার্চ অঞ্চল-২ এ অভিযান পালন করা হবে। অঞ্চল-৩ এ ১৯ মার্চ, অঞ্চল-৪ এ অভিযান হবে ২০ মার্চ এবং অঞ্চল-৫ এ ২১ মার্চ হবে এ পরিচ্ছন্নতা অভিযান। যা চলবে ২৩ মার্চ পর্যন্ত।
এসব অঞ্চলে ‘স্বচ্ছ ঢাকা অভিযান’ এর পাশাপাশি মশা নিধনেও প্রয়োজনীয় কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এদিকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করতে যাচ্ছে। এজন্য জাতীয়ভাবে আগামী ২২ মার্চ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ডিএসসিসিও কর্মসূচি হাতে নিয়েছে।
ওইদিন দুপুরে প্রতি ওয়ার্ডে জমায়েত ও নগর ভবনমুখী র‌্যালি হবে। নগর ভবন থেকে একটি র‌্যালি বঙ্গবন্ধু স্টেডিয়ামে যাবে। র‌্যালিতে ব্যানার-ফেস্টুন ও উন্নয়নের গান বাজবে। ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে র‌্যালি অনুষ্ঠিত হবে।
ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক, ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার সালাহউদ্দিন আহমদসহ ডিএসসিসি’র উর্ধ্বতন কর্মকর্তা ও সব ওয়ার্ড কমিশনার এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কমিশনাররা।