ঢাকা, জুলাই ২৩, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:২১:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা সফলভাবে সম্পন্ন হওয়ায় আওয়ামী লীগের কৃতজ্ঞতা সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত যোগ্য, দক্ষ, কর্মক্ষম ও দেশপ্রেমিক নেতৃত্বের ওপর আস্থাশীল হতে সেনাবাহিনীর প্রতি নির্দেশ প্রধানমন্ত্রীর ইস্কনের উদ্যোগে না,গঞ্জে শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত। মঞ্চ পুড়লেও রাষ্ট্রপতি যাচ্ছেন বাকৃবিতে ভারতে গেলেন এরশাদ খালেদা জিয়ার জ্বর ও ব্যথা কোনোভাবেই কমছে না,প্রেস ব্রিফিংয়ে রিজভী যারা বলে ‘নৌকা ঠেকাও’ তাদের লক্ষ্য নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতিহাসের সর্ববৃহৎ গণসংবর্ধনা দিল আওয়ামী লীগ রংপুর রেঞ্জের ডিআইজি হলেন দেবদাস ভট্টাচার্য্য

‘সিভিল সার্ভিস’ রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরি করে : স্পিকার

দেশের খবর, প্রধান সংবাদ | ২৪ আষাঢ় ১৪২৫ | Sunday, July 8, 2018

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘সিভিল সার্ভিস’ রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরি করে।
সিভিল সার্ভিসের কর্মকর্তারা প্রতিযোগিতামূলক প্রক্রিয়ার মাধ্যমে তাদের মেধা ও যোগ্যতার প্রমাণ দিয়ে চাকরিতে আসেন উল্লেখ করে তিনি বলেন, বিসিএস কর্মকর্তদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জনগণের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।
ড.শিরীন শারমিন চৌধুরী আজ রাজধানীর শাহবাগস্থ বিসিএস এডমিন একাডেমিতে ১০৭, ১০৮ ও ১০৯তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এবং জনপ্রশাসন সচিব ফয়েজ আহমেদ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
স্পিকার বলেন, প্রশিক্ষণ একদিকে যেমন জ্ঞানের পরিধি বাড়ায়, অন্যদিকে সঠিক তথ্যের ভিত্তিতে দ্রুত সিদ্ধান্ত নিতেও সহায়তা করে। আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণের মাধ্যমে সিভিল সার্ভিসের কর্মকর্তারা জাতি গঠন ও সুশাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে তিনি উল্লে¬খ করেন।
ড.শিরীন শারমিন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় প্রণীত ১৯৭২ সালের সংবিধান সমুন্নত রেখে বৈষম্য ও শোষণমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানান।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে আমরা পদার্পন করেছি।’
বিসিএস এডমিন একাডেমির রেক্টর মো. মোশারফ হোসেন অনুষ্টানে সভাপতিত্ব করেন।
স্পিকার আইন ও প্রশাসন কোর্সের শুভ উদ্বোধন শেষে বিসিএস এডমিন একাডেমির লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্ণার পরিদর্শন করেন।
অনুষ্ঠানে প্রশাসন ক্যাডারের ১১৩জন প্রশিক্ষণার্থীরা অংশগ্রহণ করেন।