ঢাকা, জানুয়ারী ২০, ২০২০, ৭ মাঘ ১৪২৬, স্থানীয় সময়: ২০:১০:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

‘পূজার দিন ভোট নয়’ নির্বাচনের সময় পরিবর্তনের দাবিতে অবরুদ্ধ শাহবাগ রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে অনমনীয় মিয়ানমার পরিস্থিতি বদলেছে, আমরা এখন কোনো দাতাকে ডাকি না: প্রধানমন্ত্রী রিট খারিজ, ৩০ জানুয়ারি ঢাকা সিটির নির্বাচন অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদেরকে সম্পৃক্ত করার আহবান স্পিকারের সংসদ অধিবেশন শুরু দেশে ভিক্ষুকের সংখ্যা ২ লাখ ৫০ হাজার : সমাজকল্যাণ মন্ত্রী মুসলিম দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদার করতে বাংলাদেশের রাষ্ট্রদূতদের প্রতি নির্দেশ প্রধানমন্ত্রীর না,গঞ্জের নবাগত পুলিশ সুপার কে হিন্দু হেরিটেজ ফাউন্ডেশন,জাতীয় হিন্দু ফোরাম ও বংলাদেশ মাইনরিটি ওয়াচের ফুলেল শুভেচ্ছা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠিত

‘মুজিবর্ষ’ উপলক্ষে বিভিন্ন জেলায় শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

দেশের খবর, প্রধান সংবাদ | ২৯ পৌষ ১৪২৬ | Sunday, January 12, 2020

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিবর্ষ’ উপলক্ষে দেশের বিভিন্ন জেলায় আজ শনিবার আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শোভাযাত্রার আয়োজন করা হয়।
বাসস-এর মাগুরা সংবাদদাতা জানান, ‘মুজিববর্ষ’ উপলক্ষে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে জেলার শ্রীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ শনিবার দুপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে শোভাযাত্রায় নেতৃত্ব দেন।
পরে শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাইফুজ্জামান শিখর এমপি। উপজেলা নির্বাহী অফিসার মো. আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি বলেন,‘বাংলাদেশের মাটিতে আর কোন স্বাধীনতা বিরোধী শক্তি জায়গা পাবে না। স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে দেব না’-মুজিববর্ষে এই হোক আমাদের প্রত্যয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল প্রমুখ।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিবর্ষ’ উদ্যাপন উপলক্ষে দিনব্যাপি কর্মসুচি পালন করেছে সদর উপজেলা প্রশাসন। জেলা শহরের মাটিডালীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠানহ সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ উপলক্ষে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়’ শীর্ষক অনুষ্ঠানে সকালে মাটিডালী বিমান মোড়ে বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।
উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক প্রমুখ। পরে, শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা এবং বিকেলে পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাসস-এর ঝিনাইদহ সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শনিবার জেলায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। পরে পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস-এর বাগেরহাট সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ জেলায় শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে দশটায় বাগেরহাট সদর উপজেলা পরিষদের আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়।
পরে শহরের স্বাধীনতা উদ্যানে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীনের সভপতিত্বে এ আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম প্রমুখ।এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বাসস-এর পিরোজপুর সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ জেলায় আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
বাসস-এর শরীয়তপুর সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদ্যাপন উপলক্ষে শনিবার আনন্দ শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়।
পরে সদর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।এছাড়াও সদর উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর জীবনী পর্যালোচনা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।