ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:২০:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

আমার বুকেও প্রতিশোধের আগুন জ্বলছে : নরেন্দ্র মোদি ভারত সেবাশ্রম সংঘের সহযোগিতায় হোমিওপ্যাথিক ক্যানসার হাসপাতাল জঙ্গি হামলার জবাব দিতে ভারতীয় বায়ুসেনার মহড়া অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তানের জন্ম! জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর জ্বালানি খাতে যৌথ আঞ্চলিক সহযোগিতার আহ্বান বাংলাদেশের পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর খাসোগির লাশ কোথায় তা জানে না সৌদি আরব কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ হাইতিতে মুদ্রাস্ফীতির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

‘গণতন্ত্রকে হুমকির মুখে ফেলেছেন রিপাবলিকরা’

| ২৫ ভাদ্র ১৪২৫ | Sunday, September 9, 2018

‘গণতন্ত্রকে হুমকির মুখে ফেলেছেন রিপাবলিকরা'

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, মার্কিনীরা এখন হুমকির মুখে। তিনি প্রেসিডেন্ট ট্রাম্প এবং রিপাবলিকানরা ক্ষমতার অপব্যবহার করছেন কিনা তা ডেমোক্র্যাটদের দেখতে হবে। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের কড়া সমালোচনা করেন। এই প্রথম ওবামা তার উত্তরসূরির সরাসরি সমালোচনা করলেন। খবর রয়টার্সের

প্রথম মার্কিন কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ওবামা বলেন, আগামী মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাটদের ভোট দিতে আসতে হবে। কংগ্রেসে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে। ওবামা বলেন, আমেরিকানরা এখন বিপদের মধ্যে বাস করছেন।

তিনি অভিযোগ করেন, রিপাবলিকানরা গণতন্ত্রকে হুমকির মুখে ঠেলে দিয়েছেন এবং দেশের মধ্যে বিভক্তি সৃষ্টি করেছেন। বিশ্ব জোট থেকে আমেরিকা বেরিয়ে আসছে এবং রাশিয়াকে কাছে টানছে।

ওবামা আরো বলেন, আমাদের হাতে সময় আছে দুই মাস। তাই নিশ্চয়তা না থাকলেও ভাল কিছু করার আশা আছে। ওবামা ট্রাম্পের অর্থনৈতিক সাফল্যের সমালোচনা করে বলেন, তিনি মিথ্যা তথ্য দিচ্ছেন। তিনি সংস্কৃতি এবং অর্থনীতিতে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছেন।