ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১১:০৯:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

বাঘাইছড়িতে নিহতদের পরিবার ‘পুরো পেনশন’ পাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ ৩৭তম বিসিএসে ১,২২১ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারী সফল বাসচাপায় নিহত আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলন ২৮ মার্চ পর্যন্ত স্থগিত গৌর পূর্ণিমা উপলক্ষে না,গঞ্জ ইস্কনের বর্ণাঢ্য শোভাযাত্রা:হিন্দু ফোরাম ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের অংশগ্রহন। দিনাজপুরে মহাশ্মশানের মন্দির ও সমাধিস্থল আবারো ভাংচুর আজ গৌর পূর্ণিমা ও দোল উৎসব : দেশজুড়ে নানা আয়োজন। ভবিষ্যতে আয়োজকদের নিরাপত্তা পরীক্ষা করেই বিদেশে বাংলাদেশ ক্রিকেট দল পাঠানো হবে: প্রধানমন্ত্রী

২১ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

দেশের খবর | ২৫ কার্তিক ১৪২৫ | Friday, November 9, 2018

ঢাকা : আগামী ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরি, ২১ নভেম্বর ২০১৮ সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে।
বাংলাদেশের আকাশে আজ ১৪৪০ হিজরি সনের পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে আগামীকাল ১০ নভেম্বর শনিবার থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে।
আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমস্থ সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।
সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।
সভায় মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. খলিলুর রহমান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বী, ঢাকা জেলার এডিসি (সাধারন) মো. শহিদুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।