ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৫:৫৪:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

এমপি হ্যাপি বড়ালের মেয়ে অদিতি বড়ালকে ছুরিকাঘাত। তুরাগ নদ দখল করে থাকা ৩০ প্রতিষ্ঠান উচ্ছেদের নির্দেশ ২১ আগস্ট গ্রেনেড হামলা : প্রকৃত অপরাধীদের আড়াল করতেই নিরীহ জজ মিয়াকে দিয়ে মিথ্যা স্বীকারোক্তি দেয়ানো হয় : রাষ্ট্রপক্ষ ইকুইভ্যালেন্সি সার্টিফিকেটের আবেদন ফরম ও নিয়মাবলী বিচারকদের আচরণ বিধি প্রকাশ চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার ৬৭ শতাংশ সেবাগ্রহীতাকে ঘুষ দিতে হয় : ইফতেখারুজ্জামান ‘আপনার সময় ঘনিয়ে এসেছে’, অ্যাটর্নি জেনারেলকে হুমকি আদালতে হাজিরা দিয়ে দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া কোচিংবাজ শিক্ষকরা দুদকের জালে

১২ বছরের কম বয়সের শিশুদের ধর্ষণ করলেই ফাঁসি!

আইন ও মানবাধিকার | ১৩ অগ্রহায়ন ১৪২৪ | Monday, November 27, 2017

১২ বছরের কম বয়সের শিশুদের ধর্ষণ করলেই ফাঁসি! ১২ বছরের কম বয়সের শিশুদের ধর্ষণ করলে তাদের ফাঁসি দেওয়া হবে। ভারতের মধ্য প্রদেশ রাজ্যে এই আইন পাশ না হলেও তাতে সম্মতি দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, নতুন এই সংশোধনীতে বলা হয়েছে, ১২ বা তার কম বয়সের মেয়েদের ধর্ষণ করলে বা ধর্ষণের সঙ্গে জড়িত থাকলে অপরাধীকে মৃত্যদণ্ড দেওয়া হবে। গণধর্ষণে দোষী সাব্যস্ত হলেও ফাঁসি হবে বলেও প্রস্তাব রাখা রয়েছে। ধর্ষকদের শাস্তি ও জরিমানাও বাড়িয়ে দেওয়ার প্রস্তাবে সম্মতি দিয়েছে মধ্যপ্রদেশ মন্ত্রিসভা।

মধ্যপ্রদেশে মহিলাদের বিরুদ্ধে বেড়ে চলা অপরাধ রুখতে এই পদক্ষেপ নেওয়া হবে বলে আগেই জানিয়েছিলেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ভূপেন্দ্র সিং। গত দু মাসে সে রাজ্যে ধর্ষণ ও যৌন অত্যাচারের বেশ কয়েকটি রিপোর্ট জমা পড়েছে। চলতি মাসের শুরুর দিকেই ভোপালে ১০ বছরের এক কন্যাকে গণধর্ষণের অভিযোগে ৬৭ বছরের এক বৃদ্ধা ও এক মহিলা-সমেত চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

কোচিং ক্লাস থেকে ফেরার সময় এক ইউপিএসসি পরীক্ষার্থী গণধর্ষণের শিকার হওয়ার পরই মহিলাদের বিরুদ্ধে অপরাধ বৃদ্ধি নিয়ে সোচ্চার হন মধ্যপ্রদেশের মানুষজন।