ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩৮:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

| ২৩ চৈত্র ১৪২৪ | Friday, April 6, 2018

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

 গত মাসের এক ফোনালাপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন হোয়াইট হাউসে সম্ভাব্য বৈঠকের বিষয়ে আলোচনা করেছেন। সোমবার হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর সিএনএন’র।
গত মাসের ২০ তারিখে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে আবারও পুতিন জয়লাভ করায় তাকে ফোন করে অভিনন্দন জানান ট্রাম্প। সে সময়ই তাকে হোয়াইট হাউসে আসার আমন্ত্রণ জানানো হয়। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি রাজ শাহ এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নিজেই গত মাসে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে তার ফোনালাপে বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের দু’জনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হতে পারে।
ইয়োরি উসাকোভ নামে পুতিনের এক সহযোগী জানান, প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন। হোয়াইট হাউসেই প্রথম বৈঠকের প্রস্তাব দিয়েছেন তিনি। সোমবার এক সংবাদ সম্মেলনে ইয়োরি উসাকোভ বলেন, সব কিছু ঠিক থাকলে বৈঠক হবে। যখন আমাদের প্রেসিডেন্ট ফোনে আলাপ করেছেন তখন প্রেসিডেন্ট ট্রাম্প তাকে প্রথম বৈঠকটি ওয়াশিংটনে অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব দিয়েছেন।