ঢাকা, জুলাই ২১, ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১২:১০:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি পুতিনের সাথে বৈঠককে ‘অত্যন্ত চমৎকার সূচনা’ বলে অভিহিত করলেন ট্রাম্প আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে থাইল্যান্ডের গুহা থেকে ১২ কিশোর ও তাদের ফুটবল কোচ উদ্ধার নিরস্ত্রীকরণ চূড়ান্ত না হওয়া পর্যন্ত উ. কোরিয়ার ওপর অবরোধ থাকবে তুরস্কে সাড়ে ১৮ হাজার সরকারি কর্মচারি বরখাস্ত কানাডায় তাপদাহে ১৯ জনের মৃত্যু শ্রীলঙ্কার বন্দরে চীনের নিয়ন্ত্রণ, ভারতের ঘুম হারাম!

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

| ২৩ চৈত্র ১৪২৪ | Friday, April 6, 2018

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

 গত মাসের এক ফোনালাপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন হোয়াইট হাউসে সম্ভাব্য বৈঠকের বিষয়ে আলোচনা করেছেন। সোমবার হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর সিএনএন’র।
গত মাসের ২০ তারিখে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে আবারও পুতিন জয়লাভ করায় তাকে ফোন করে অভিনন্দন জানান ট্রাম্প। সে সময়ই তাকে হোয়াইট হাউসে আসার আমন্ত্রণ জানানো হয়। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি রাজ শাহ এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নিজেই গত মাসে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে তার ফোনালাপে বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের দু’জনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হতে পারে।
ইয়োরি উসাকোভ নামে পুতিনের এক সহযোগী জানান, প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন। হোয়াইট হাউসেই প্রথম বৈঠকের প্রস্তাব দিয়েছেন তিনি। সোমবার এক সংবাদ সম্মেলনে ইয়োরি উসাকোভ বলেন, সব কিছু ঠিক থাকলে বৈঠক হবে। যখন আমাদের প্রেসিডেন্ট ফোনে আলাপ করেছেন তখন প্রেসিডেন্ট ট্রাম্প তাকে প্রথম বৈঠকটি ওয়াশিংটনে অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব দিয়েছেন।