ঢাকা, মে ২৭, ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০৩:০৫:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

পলাশবাড়ীর দুলাল ঠাকুরের বিরুদ্ধে দেব প্রতিমার প্রতি অসন্মানের অভিযোগ:বিচারের দাবীতে ফেইসবুকে তুলপার। শেখ হাসিনাকে সম্মানসূচক ডিলিট প্রদান মাদকের গডফাদাররা আ’লীগের লোক হওয়ায় অধরা : বিএনপি আজ সম্মানসূচক ডি.লিট পাচ্ছেন শেখ হাসিনা নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী পালিত

সুবিধাবঞ্চিতদের গোলাপ খাবার দিয়ে ভালোবাসা দিবস পালন

দেশের খবর | ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

 

লক্ষ্মীপুরে সুবিধাবঞ্চিত ২৭ শিশুর সঙ্গে আজ বুধবার ভালোবাসা দিবস পালন করা হয়।

ভালোবাসা দিবসে সবাই যখন ফুল কেনা বা প্রিয়জনের সঙ্গে ব্যস্ত সময় কাটান, তখনই হয়তো কোথাও না কোথাও থেকে যায় ভালোবাসাবঞ্চিত, সুবিধাবঞ্চিত অনেক শিশু।

এমন সব শিশুর জন্য কিছু করতে না পারলেও ২৭ জন সুবিধাবঞ্চিত শিশুর সঙ্গে আজকের দিনটি ভাগাভাগি করে নিয়েছে লক্ষ্মীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন অব হেল্পিং পুওর।

আজ বুধবার আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে সংগঠনটি দিনব্যাপী এই আয়োজন করে।  সংগঠনের তরুণ-তরুণীরা পুরো দিন কাটান এই শিশুদের সঙ্গে। এ ছাড়া শিশুদের জন্য খেলাধুলা ও দুপুরের খাবারের আয়োজন করে সংগঠনটি।

এ সময় শিশুদের হাতে দেখা যায় নানা রঙের পোস্টার। একজনের পোস্টারে লেখা ছিল, ‘রাস্তায় থুতু ফেলবেন না, আমি নিশ্চয়ই আপনার বিছানায় থুতু ফেলে আসিনি।’

আয়োজকরা বলেন, সবাই তাদের আপনজনদের নিয়ে ভালোবাসা বিনিময় করে। তবে ভালোবাসা প্রতিটি মানুষের জন্য। তাই সুবিধাবঞ্চিত শিশুদের ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। এজন্য তাঁরা চেয়েছেন লক্ষ্মীপুরে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ভালোবাসা দিবসটি অমর করে রাখতে। তারাও যেন ভালোবাসা কি সেটা জানতে পারে।

এদিকে এমন আয়োজনে উদ্বুদ্ধ হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল এসব শিশুদের গোলাপ ফুল দিয়ে ভালোবাসা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মনোয়ার হোসেন জিহাদ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম, সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারজানা বিনতে মনির, সদস্য শুভ, মুনিয়া প্রমুখ।