ঢাকা, মার্চ ২৬, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১৮:৩৪:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

সুদানের দারফুরে পাহাড় ধসে ২০ জনের মৃত্যু

| ২৯ ভাদ্র ১৪২৫ | Thursday, September 13, 2018

খার্তুম : সুদানের যুদ্ধবিধ্বস্ত দারফুরের একটি গ্রামে প্রবল বর্ষণের ফলে সৃষ্ট পাহাড় ধসে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। বুধবার দেশটির এক বিদ্রোহী গোষ্ঠী একথা জানিয়েছে। খবর এএফপি’র।

বিদ্রোহী গোষ্ঠীটি জানায়, ৭ সেপ্টেম্বর দারফুরের পার্বত্য জেবেল মারা অঞ্চলে পাহাড় ধসে বেশ কয়েকটি বাড়িঘর মাটির নীচে চাপা পড়লে এসব লোক প্রাণ হারায়। এতে এখনো আরো অনেকে ধ্বংসস্তুপের নীচে চাপা পড়ে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
প্রত্যন্ত এ এলাকা বিদ্রোহী গোষ্ঠী সুদান লিবারেশন আর্মি আব্দুল ওয়াহিদ (এসএলএ-এডব্লিউ) এর নিয়ন্ত্রণে রয়েছে। ফলে তাদের কাছ থেকে নিরপেক্ষ তথ্য পাওয়া কঠিন।
এসএলএ-এডব্লিউ এর মুখপাত্র মোহাম্মদ এল-নাইর বলেন, ‘৭ সেপ্টেম্বর জেবেল মারার পূর্বের একটি গ্রামে পাহাড়ের একটি অংশ ধসে পড়ে অন্তত ২০ জন মারা গেছে।’
তিনি আরো বলেন, ‘এই ঘটনায় এখনো আরো অনেক লোক ধ্বংসস্তুপের নীচে চাপা পড়ে রয়েছে। পাহাড় ধসে পুরো গ্রাম ধ্বংস হয়ে গেছে।’ ফলে সেখানে গ্রামের মানুষরা বর্তমানে গৃহহীন অবস্থায় রয়েছে।