ঢাকা, ডিসেম্বর ১০, ২০১৮, ২৫ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৫:৫০:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

মনোনয়ন বাতিলের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল ইসিতে খারিজ বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে : আওয়ামী লীগ স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে সেনা কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান মনোনয়ন না পাওয়া দলের প্রার্থীদের মহাজোট প্রার্থীর পক্ষে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ শেখ হাসিনার নির্বাচন কমিশন নিরপেক্ষতা অবলম্বন করছেন : ইনু রংপুর ৩ এ এরশাদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ : জাপাকে ছাড় দিচ্ছেন না ৯ প্রার্থী ভিকারুননিসা স্কুলের নতুন অধ্যক্ষ হাসিনা বেগম বাদ পড়লেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ড. শামসুল মিথ্যা তথ্যে রাজস্ব ফাঁকি সম্পদশালীদের ব্যাংকে কোটিপতি ৭০০০০ আয়করে ১২০০০ দ্বিতীয় দিনের আপিল শুনানি প্রার্থিতা ফিরে পেলেন আরো ৭৮ জন

সিলেটে ৬ সন্তানের জন্ম দিলেন মা

দেশের খবর | ৩১ আষাঢ় ১৪২২ | Wednesday, July 15, 2015

ছবি লোড হচ্ছে

সিলেটের এক নারী একসঙ্গে ছয় শিশুর জন্ম দিয়েছেন। অপারেশন ছাড়াই স্বাভাবিকভাবে জন্ম নেয় এই ছয় সন্তান। এর মধ্যে দুই শিশু মারা যায়। মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে ছয় সন্তানের মা হন হোছনা বেগম (২৬)। তিনি জেলার কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল আহমদের স্ত্রী। চার মেয়ে ও দুই ছেলের জন্ম দেন ওই মা।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবদুস জানান, ওই প্রসূতির চারটি মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম হয়েছে। বিকেল ৫টা ও সন্ধ্যা ৬টা দুই শিশুর মৃত্যু হয়েছে। তবে শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেক কম উল্লেখ করে তিনি আরও জানান, সাধারণত আড়াই কেজি ওজনের শিশুর জন্ম হয়। এরা সবাই ৭০০ গ্রামের চেয়ে কম। তিনি বলেন, সাধারণত ৪০ সপ্তাহে একজন প্রসূতি শিশুর জন্ম দেন। ৩২ সপ্তাহের কম হলে শিশুকে বাঁচানো সম্ভব নয়। ওই প্রসূতি ২৬ সপ্তাহে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন।