ঢাকা, অক্টোবর ১৬, ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৩২:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

অপরাধীদের সাথে নিয়ে ঐক্যফ্রন্টের ঘোষণা জাতির সঙ্গে ঠাট্টা-মশকরা : তথ্যমন্ত্রী বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা আজ থেকে শুরু আমরা ষড়যন্ত্রকারীদের যথোপযুক্ত জবাব দেব : প্রধানমন্ত্রী ‘পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের’ উদ্বোধন প্রধানমন্ত্রীর ড. কামাল খুনীদের সাথে ঐক্য করেছেন : প্রধানমন্ত্রী পূজামণ্ডপের সামনে বোমা বিস্ফোরণ আজ দেবীবোধন। ষষ্ঠী পূজা দিয়ে দুর্গোৎসব শুরু খুঁটিনাটি যাচাই করে তফসিল ঘোষণা করবে ইসি হিন্দু হেরিটেজ ফাউন্ডেনের যুগ্ম সাঃ সস্পাদক সৌমেন সাহার বাড়িতে শ্রী শ্রী মনসা দেবীর মন্দির উদ্ধোধন : উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। মুন্সীগঞ্জে প্লাস্টিকের কারখানায় আগুন, ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সিলেটে ৬ সন্তানের জন্ম দিলেন মা

দেশের খবর | ৩১ আষাঢ় ১৪২২ | Wednesday, July 15, 2015

ছবি লোড হচ্ছে

সিলেটের এক নারী একসঙ্গে ছয় শিশুর জন্ম দিয়েছেন। অপারেশন ছাড়াই স্বাভাবিকভাবে জন্ম নেয় এই ছয় সন্তান। এর মধ্যে দুই শিশু মারা যায়। মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে ছয় সন্তানের মা হন হোছনা বেগম (২৬)। তিনি জেলার কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল আহমদের স্ত্রী। চার মেয়ে ও দুই ছেলের জন্ম দেন ওই মা।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবদুস জানান, ওই প্রসূতির চারটি মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম হয়েছে। বিকেল ৫টা ও সন্ধ্যা ৬টা দুই শিশুর মৃত্যু হয়েছে। তবে শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেক কম উল্লেখ করে তিনি আরও জানান, সাধারণত আড়াই কেজি ওজনের শিশুর জন্ম হয়। এরা সবাই ৭০০ গ্রামের চেয়ে কম। তিনি বলেন, সাধারণত ৪০ সপ্তাহে একজন প্রসূতি শিশুর জন্ম দেন। ৩২ সপ্তাহের কম হলে শিশুকে বাঁচানো সম্ভব নয়। ওই প্রসূতি ২৬ সপ্তাহে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন।