ঢাকা, ফেব্রুয়ারী ১৭, ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ০৯:৪৯:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

না,গঞ্জের বন্দরে সরস্বতী প্রতীমা ভাংচুর:ঘটনাস্থল পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশন। সংরক্ষিত নারী আসনে ৪৯ জনের মনোনয়ন জমা স্কুল-কলেজের শিক্ষকরা না, কোচিং করাতে পারবেন ফ্রিল্যান্সাররা সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ রোহিঙ্গাদের স্বাস্থ্য ও খাদ্য সহায়তা দেয়া বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জ : প্রমীলা প্যাটেন টানা তৃতীয়বার সংসদ উপনেতা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী ডাকসু ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা আগামী ২৪ ফেব্রুয়ারি কর্ণফুলী ট্যানেলের খনন কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী : সেতুমন্ত্রী বাংলাদেশ ও ভারতের বিমান বাহিনী প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় একযোগে কাজ করতে পারে : প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় হজ নীতি ও হজ প্যাকেজ অনুমোদিত

সিলেটে ৬ সন্তানের জন্ম দিলেন মা

দেশের খবর | ৩১ আষাঢ় ১৪২২ | Wednesday, July 15, 2015

ছবি লোড হচ্ছে

সিলেটের এক নারী একসঙ্গে ছয় শিশুর জন্ম দিয়েছেন। অপারেশন ছাড়াই স্বাভাবিকভাবে জন্ম নেয় এই ছয় সন্তান। এর মধ্যে দুই শিশু মারা যায়। মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে ছয় সন্তানের মা হন হোছনা বেগম (২৬)। তিনি জেলার কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল আহমদের স্ত্রী। চার মেয়ে ও দুই ছেলের জন্ম দেন ওই মা।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবদুস জানান, ওই প্রসূতির চারটি মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম হয়েছে। বিকেল ৫টা ও সন্ধ্যা ৬টা দুই শিশুর মৃত্যু হয়েছে। তবে শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেক কম উল্লেখ করে তিনি আরও জানান, সাধারণত আড়াই কেজি ওজনের শিশুর জন্ম হয়। এরা সবাই ৭০০ গ্রামের চেয়ে কম। তিনি বলেন, সাধারণত ৪০ সপ্তাহে একজন প্রসূতি শিশুর জন্ম দেন। ৩২ সপ্তাহের কম হলে শিশুকে বাঁচানো সম্ভব নয়। ওই প্রসূতি ২৬ সপ্তাহে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন।