ঢাকা, আগস্ট ১৬, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৫৯:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

সারা দেশে জাতীয় শোকদিবস পালিত নেত্রকোনায় শোক দিবসের সমাবেশে আ. লীগের দুই পক্ষে সংঘর্ষ টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শোক দিবসে মিথ্যা জন্মদিন উৎসব রুচি বিকৃতি ও অশ্লীলতা : তথ্যমন্ত্রী কোটা সংস্কার কমিটি সুপারিশ প্রায় চূড়ান্ত করেছে : মন্ত্রিপরিষদ সচিব মাধ্যমিক শিক্ষার উন্নয়নে সরকার-বিশ্বব্যাংক ৫২০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর ন্যায়বিচার নিশ্চিতকরণে সতর্ক থাকতে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান দাওরায়ে হাদিস (তাকমিল) পেল স্নাতকোত্তর ডিগ্রীর সমমান প্রধানমন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা অনিন্দ্য গোপাল মিত্রের সাক্ষাৎ কোটালীপাড়ায় অ্যাডঃ রবীন্দ্র ঘোষ ও তার প্রতিনিধি দলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ।

সিলেটে ৬ সন্তানের জন্ম দিলেন মা

দেশের খবর | ৩১ আষাঢ় ১৪২২ | Wednesday, July 15, 2015

ছবি লোড হচ্ছে

সিলেটের এক নারী একসঙ্গে ছয় শিশুর জন্ম দিয়েছেন। অপারেশন ছাড়াই স্বাভাবিকভাবে জন্ম নেয় এই ছয় সন্তান। এর মধ্যে দুই শিশু মারা যায়। মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে ছয় সন্তানের মা হন হোছনা বেগম (২৬)। তিনি জেলার কানাইঘাট উপজেলার রাজাগঞ্জের দুবাই প্রবাসী জামাল আহমদের স্ত্রী। চার মেয়ে ও দুই ছেলের জন্ম দেন ওই মা।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবদুস জানান, ওই প্রসূতির চারটি মেয়ে ও দুই ছেলে শিশুর জন্ম হয়েছে। বিকেল ৫টা ও সন্ধ্যা ৬টা দুই শিশুর মৃত্যু হয়েছে। তবে শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেক কম উল্লেখ করে তিনি আরও জানান, সাধারণত আড়াই কেজি ওজনের শিশুর জন্ম হয়। এরা সবাই ৭০০ গ্রামের চেয়ে কম। তিনি বলেন, সাধারণত ৪০ সপ্তাহে একজন প্রসূতি শিশুর জন্ম দেন। ৩২ সপ্তাহের কম হলে শিশুকে বাঁচানো সম্ভব নয়। ওই প্রসূতি ২৬ সপ্তাহে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন।