ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১১:০৮:২০

এ পাতার অন্যান্য সংবাদ

মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব অযোধ্যায় রামমন্দির নির্মান মামলায় ৩ সদস্যের মধ্যস্থতা কমিটি গঠন করে দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। কাল মুক্তি দেওয়া হবে ভারতীয় পাইলটকে : ইমরান খান

সিরিয়ায় ২৭ ড্রুজ জিম্মির ৬ জনকে মুক্তি দিয়েছে আইএস

| ৫ কার্তিক ১৪২৫ | Saturday, October 20, 2018

বৈরুত : ইসলামিক স্টেট গ্রুপ মুক্তিপন ও বন্দি বিনিময়ের মাধ্যমে ২৭ ড্রুজ জিম্মির মধ্যে ছয়জনকে মুক্তি দিয়েছে। সিরিয়ার সুইদা প্রদেশে গত জুলাইয়ে ভয়াবহ হামলা চালানোর সময় তারা এদেরকে জিম্মি করে। শনিবার পর্যবেক্ষণ গ্রুপ একথা জানায়। খবর এএফপি’র।
মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ গ্রুপের পরিচালক রামি আবদেল রাহমান এএফপি’কে বলেন, ‘গতরাতে সুইদা প্রদেশ থেকে দুই নারী ও চার শিশুকে মুক্তি দেয়া হয়েছে।’
তিনি আরো বলেন, ইসলামিক স্টেট গ্রুপের ৬০ কারাবন্দির মুক্তি এবং ২ কোটি ৭০ লাখ ডলারের মুক্তিপণের বিনিময়ে সকল ড্রুজ জিম্মিকে মুক্তি দিতে সিরীয় সরকারের সাথে করা একটি চুক্তির অংশ হিসেবে প্রথম ধাপে এদের মুক্তি দেয়া হলো।
গত জুলাই মাসে সিরিয়ার ড্রুজ কমিউনিটির লোকজনের ওপর ভয়াবহ হামলা চলাকালে সুইদা থেকে প্রায় ৩০ জনকে অপহরণ করে এ জিহাদি গ্রুপ। আর এদের অধিকাংশ নারী ও শিশু।