ঢাকা, জানুয়ারী ১৮, ২০১৯, ৫ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৪৪:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

সিরিয়ায় ২৭ ড্রুজ জিম্মির ৬ জনকে মুক্তি দিয়েছে আইএস

| ৫ কার্তিক ১৪২৫ | Saturday, October 20, 2018

বৈরুত : ইসলামিক স্টেট গ্রুপ মুক্তিপন ও বন্দি বিনিময়ের মাধ্যমে ২৭ ড্রুজ জিম্মির মধ্যে ছয়জনকে মুক্তি দিয়েছে। সিরিয়ার সুইদা প্রদেশে গত জুলাইয়ে ভয়াবহ হামলা চালানোর সময় তারা এদেরকে জিম্মি করে। শনিবার পর্যবেক্ষণ গ্রুপ একথা জানায়। খবর এএফপি’র।
মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ গ্রুপের পরিচালক রামি আবদেল রাহমান এএফপি’কে বলেন, ‘গতরাতে সুইদা প্রদেশ থেকে দুই নারী ও চার শিশুকে মুক্তি দেয়া হয়েছে।’
তিনি আরো বলেন, ইসলামিক স্টেট গ্রুপের ৬০ কারাবন্দির মুক্তি এবং ২ কোটি ৭০ লাখ ডলারের মুক্তিপণের বিনিময়ে সকল ড্রুজ জিম্মিকে মুক্তি দিতে সিরীয় সরকারের সাথে করা একটি চুক্তির অংশ হিসেবে প্রথম ধাপে এদের মুক্তি দেয়া হলো।
গত জুলাই মাসে সিরিয়ার ড্রুজ কমিউনিটির লোকজনের ওপর ভয়াবহ হামলা চলাকালে সুইদা থেকে প্রায় ৩০ জনকে অপহরণ করে এ জিহাদি গ্রুপ। আর এদের অধিকাংশ নারী ও শিশু।