ঢাকা, জুলাই ২১, ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১২:১০:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি পুতিনের সাথে বৈঠককে ‘অত্যন্ত চমৎকার সূচনা’ বলে অভিহিত করলেন ট্রাম্প আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে থাইল্যান্ডের গুহা থেকে ১২ কিশোর ও তাদের ফুটবল কোচ উদ্ধার নিরস্ত্রীকরণ চূড়ান্ত না হওয়া পর্যন্ত উ. কোরিয়ার ওপর অবরোধ থাকবে তুরস্কে সাড়ে ১৮ হাজার সরকারি কর্মচারি বরখাস্ত কানাডায় তাপদাহে ১৯ জনের মৃত্যু শ্রীলঙ্কার বন্দরে চীনের নিয়ন্ত্রণ, ভারতের ঘুম হারাম!

সিরিয়ায় রাসায়নিক হামলার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের অঙ্গীকার ট্রাম্প ও ম্যাঁক্রোর

| ২৬ চৈত্র ১৪২৪ | Monday, April 9, 2018

ওয়াশিংটন: সিরিয়ায় সন্দেহজনক রাসায়নিক হামলার বিরুদ্ধে ‘কঠোর যৌথ ব্যবস্থা গ্রহণের’ শনিবার অঙ্গীকার ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো। দেশটির বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর দৌমায় ওই হামলায় বেশ কয়েকজন নিহত হয়। হোয়াইট হাউস একথা জানিয়েছে। খবর এএফপি’র।
ট্রাম্প ও ম্যাঁক্রোর মধ্যে টেলিফোনে আলাপের পর এক বিবৃতিতে বলা হয়, ‘উভয় নেতা সিরিয়ায় এই ভয়াবহ রাসায়নিক হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা আসাদ সরকারের অব্যাহত মানবাধিকার লংঘনের জন্য তার সরকারকে জবাবদিহিতার আওতায় আনার ব্যাপারে সম্মত হয়েছেন।’
‘তারা এ ধরণের হামলার ব্যাপারে তথ্য আদান-প্রদানের বিষয়েও সম্মত হন।’