ঢাকা, মে ২৭, ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০৩:৩২:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূজা থেকে শিশুকে ডেকে নিয়ে ‘গণধর্ষণ’, আপোষের হুমকি! উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প পিয়ংইয়ং ও ওয়াশিংটনের বৈঠকের সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে সিউল শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত আত্মঘাতি হামলার পর ইন্দোনেশিয়ার কঠিন সন্ত্রাস বিরোধী আইন পাস মমতাকে মঞ্চে বসিয়ে মোদীর একাধিক গোল! বিশ্বভারতীর সমাবর্তনেই দলের প্রচার শুরু : উঠল ‘জয় শ্রীরাম’ ধ্বনিও। আফগানিস্তানে স্টেডিয়ামে বোমা হামলায় নিহত ৮, আহত ৪৫ টেক্সাসের স্কুলে বন্দুক হামলায় নিহত ১০ মুক্তির পর মালয়েশিয়ায় নতুন ভোরের ঘোষণা আনোয়ার ইব্রাহিমের যুক্তরাষ্ট্রের সঙ্গে শীর্ষ বৈঠক বাতিলের হুমকি উ. কোরিয়ার

সিরিয়ায় একক পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র!

| ২৯ ফাল্গুন ১৪২৪ | Tuesday, March 13, 2018

সিরিয়ায় একক পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র!

জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সিরিয়ার পরিস্থিতি মোকাবেলা করতে না পারলে এককভাবে পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র। জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি এই হুঁশিয়ার দিয়েছেন। গতকাল সোমবার নিরাপত্তা পরিষদের বৈঠকে একথা বলেন তিনি।সিরিয়ার দামেস্ক ও পূর্ব গৌতায় ৩০ দিনের যুদ্ধবিরতি কার্যকর না হওয়ার পরিপ্রেক্ষিতে এ সতর্কবার্তা দিয়েছেন নিকি হ্যালি।

তিনি জানান, গত বছরে রাসায়নিক হামলার প্রতিক্রিয়ায় নিজ উদ্যোগেই সিরিয়ার বিমানঘাঁটিতে হামলা করেছিল যুক্তরাষ্ট্র। যদি একলাই চলতে হয়, তাহলে যুক্তরাষ্ট্র এ রকম হামলা আবার করতে সক্ষম বলে হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস জানান, রাশিয়ার সমর্থনে আসাদ বাহিনীর বিদ্রোহী দমন অভিযানের কারণে সেখানকার অবস্থা শোচনীয়। দামেস্ক, ইদলিব, আফরিন ও পূর্ব গৌতায় এখনো চলছে সহিংসতা। এসব এলাকায় ত্রাণ কার্যক্রমও ঠিকমতো চালানো যাচ্ছে না।

তিনি বলেন, ‘কোনোধরনের যুদ্ধবিরতির খবর আমাদের জানা নেই।’

সূত্র: রয়টার্স