ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১১:০৮:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

বাসচাপায় নিহত আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ হলের কক্ষে নবজাতক প্রসব; ট্র্যাংকে লুকিয়ে হাসপাতালে মা নুরু-লিটনের বিরুদ্ধে থানায় মামলা চাঁদপুরে ১২০ কেজি জাটকা ইলিশসহ ব্যবসায়ী আটক, কারেন্ট জাল জব্দ সুনামগঞ্জের গৌরারং ইউনিয়নে সংখ্যালঘু পরিবারের তরুণীকে ধর্ষণের অভিযোগ। স্ত্রীকে নির্যাতনের মামলায় হিরো আলম গ্রেফতার। রোহিঙ্গা ক্যাম্পে জার্মান সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ১১ পরকীয়ায় সাজার আইন নিয়ে শুনানি ৫ মার্চ বিশ্বকাপে খেলোয়াড় ও সমর্থকদের সর্বোচ্চ নিরাপত্তা চায় ভারত সংসদে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) বিলের রিপোর্ট উপস্থাপন

শিশু জয়নবের ধর্ষক ঝুলল ফাঁসিতে

আইন ও মানবাধিকার | ৩ কার্তিক ১৪২৫ | Thursday, October 18, 2018

পাকিস্তানে ছয় বছরের শিশু জয়নব আমিনকে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি ইমরান আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার ভোরে লাহোরের কোট লাখপাত কেন্দ্রীয় কারাগারে তাকে ফাঁসিতে ঝোলানো হয়।

মৃত্যুদণ্ড কার্যকর করার সময় সেখানে ম্যাজিস্ট্রেট আদিল সারোয়ারের সঙ্গে উপস্থিত ছিলেন নিহত জয়নবের বাবা মুহাম্মাদ আমিন আনসারি। জয়নবের চাচাও ছিলেন সেখানে। তারা সবাই ভোররাতেই কোট লাখপাত কারাগারে পৌঁছান।

ফাঁসির আগে ইমরান আলীর এক ভাই ও দুই বন্ধু একটি অ্যাম্বুলেন্সে করে কারাগারে প্রবেশ করেন। ফাঁসির সময় নিরাপত্তার স্বার্থে কোট লাখপাত জেল ঘিরে রেখেছিল সাধারণ ও দাঙ্গা পুলিশ বাহিনী।

মেয়ের হত্যাকারীর ফাঁসি কার্যকরে সন্তোষ প্রকাশ করেছেন জয়নাবের বাবা আমিন আনসারি। তবে ফাঁসিটি গণমাধ্যমে সরাসরি সম্প্রচার করার অনুমতি না দেয়ায় আফসোস করেছেন তিনি।

আনসারির মতে, এটি ছিল নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের ‘পাকিস্তানকে মদিনায় পরিণত করার নির্বাচনী প্রতিশ্রুতি’ পূরণের একটি সুবর্ণ সুযোগ।