ঢাকা, জানুয়ারী ১৮, ২০১৯, ৫ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৪৪:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় তিন ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ এমপিদের শপথ নেওয়ার বৈধতা নিয়ে আদেশ কাল ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন হতে আইনগত বাধা নেই চালক সংকট কাটাতে লাইসেন্স প্রাপ্তির শর্ত শিথিল করল বিআরটিএ হিযবুত তাহরীরের ৬ জনের বিরুদ্ধে রায় ৩০ জানুয়ারি জাবালে নূরের মালিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২২ জানুয়ারি সরকারি কৌঁসুলিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার : আইনমন্ত্রী একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানির জন্য গ্রহণ প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির দায়ে ব্যবসায়ীর ৭ বছর সাজা

শিশু জয়নবের ধর্ষক ঝুলল ফাঁসিতে

আইন ও মানবাধিকার | ৩ কার্তিক ১৪২৫ | Thursday, October 18, 2018

পাকিস্তানে ছয় বছরের শিশু জয়নব আমিনকে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি ইমরান আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার ভোরে লাহোরের কোট লাখপাত কেন্দ্রীয় কারাগারে তাকে ফাঁসিতে ঝোলানো হয়।

মৃত্যুদণ্ড কার্যকর করার সময় সেখানে ম্যাজিস্ট্রেট আদিল সারোয়ারের সঙ্গে উপস্থিত ছিলেন নিহত জয়নবের বাবা মুহাম্মাদ আমিন আনসারি। জয়নবের চাচাও ছিলেন সেখানে। তারা সবাই ভোররাতেই কোট লাখপাত কারাগারে পৌঁছান।

ফাঁসির আগে ইমরান আলীর এক ভাই ও দুই বন্ধু একটি অ্যাম্বুলেন্সে করে কারাগারে প্রবেশ করেন। ফাঁসির সময় নিরাপত্তার স্বার্থে কোট লাখপাত জেল ঘিরে রেখেছিল সাধারণ ও দাঙ্গা পুলিশ বাহিনী।

মেয়ের হত্যাকারীর ফাঁসি কার্যকরে সন্তোষ প্রকাশ করেছেন জয়নাবের বাবা আমিন আনসারি। তবে ফাঁসিটি গণমাধ্যমে সরাসরি সম্প্রচার করার অনুমতি না দেয়ায় আফসোস করেছেন তিনি।

আনসারির মতে, এটি ছিল নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের ‘পাকিস্তানকে মদিনায় পরিণত করার নির্বাচনী প্রতিশ্রুতি’ পূরণের একটি সুবর্ণ সুযোগ।