ঢাকা, ডিসেম্বর ১৬, ২০১৮, ২ পৌষ ১৪২৫, স্থানীয় সময়: ১৪:১০:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

বাংলাদশ মাইনরিটি ওয়াচের উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০১৮ পালিত। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল ইসিতে খারিজ বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে : আওয়ামী লীগ স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে সেনা কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান মনোনয়ন না পাওয়া দলের প্রার্থীদের মহাজোট প্রার্থীর পক্ষে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ শেখ হাসিনার নির্বাচন কমিশন নিরপেক্ষতা অবলম্বন করছেন : ইনু রংপুর ৩ এ এরশাদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ : জাপাকে ছাড় দিচ্ছেন না ৯ প্রার্থী ভিকারুননিসা স্কুলের নতুন অধ্যক্ষ হাসিনা বেগম বাদ পড়লেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ড. শামসুল মিথ্যা তথ্যে রাজস্ব ফাঁকি সম্পদশালীদের ব্যাংকে কোটিপতি ৭০০০০ আয়করে ১২০০০

শঙ্কামুক্ত হতে চায় হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ

দেশের খবর | ৩ অগ্রহায়ন ১৪২৫ | Saturday, November 17, 2018

 

নির্বাচনকে সামনে রেখে সংবাদ সম্মেলনের আয়োজন করে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ।

নির্বাচনকে সামনে রেখে সব রাজনৈতিক দল ও জোটের মিলিত উদ্যোগে উৎসবের আবহ তৈরী হলেও এদেশের ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠী শঙ্কা ও উদ্বেগ থেকে মুক্ত হতে পারছে না বলে অভিযোগ করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ।

আজ শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সংগঠনটির নেতারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, ‘জাতীয় পর্যায়ে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তা সংখ্যালঘুদের জনজীবনে বিপর্যয় ডেকে এনেছে।’

এই উদ্বেগ থেকে মুক্ত করতে সরকার, নির্বাচন কমিশন ও সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলনে। নির্বাচনে ধর্ম ও সাম্প্রদায়িকতার ব্যবহার এবং মসজিদ, মন্দির, প্যাগোডাসহ সকল ধর্মীয় উপাসনালয় নির্বাচনী কাজে যাতে ব্যবহার না হয় সেজন্য নির্বাচন কমিশনকে আরো কঠোর নজরদারির অনুরোধ জানানো হয়।

এছাড়াও সংসদে জনসংখ্যার আনুপাতিক হারে সংখ্যালঘু-আদিবাসী জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব যাতে নিশ্চিত হয় সেজন্য রাজনৈতিক দলগুলোর প্রতিও আহ্বান জানানো হয়।