ঢাকা, ফেব্রুয়ারী ১৭, ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ০৯:৪৬:২০

এ পাতার অন্যান্য সংবাদ

না,গঞ্জের বন্দরে সরস্বতী প্রতীমা ভাংচুর:ঘটনাস্থল পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশন। সংরক্ষিত নারী আসনে ৪৯ জনের মনোনয়ন জমা স্কুল-কলেজের শিক্ষকরা না, কোচিং করাতে পারবেন ফ্রিল্যান্সাররা সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ রোহিঙ্গাদের স্বাস্থ্য ও খাদ্য সহায়তা দেয়া বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জ : প্রমীলা প্যাটেন টানা তৃতীয়বার সংসদ উপনেতা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী ডাকসু ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা আগামী ২৪ ফেব্রুয়ারি কর্ণফুলী ট্যানেলের খনন কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী : সেতুমন্ত্রী বাংলাদেশ ও ভারতের বিমান বাহিনী প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় একযোগে কাজ করতে পারে : প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় হজ নীতি ও হজ প্যাকেজ অনুমোদিত

শঙ্কামুক্ত হতে চায় হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ

দেশের খবর | ৩ অগ্রহায়ন ১৪২৫ | Saturday, November 17, 2018

 

নির্বাচনকে সামনে রেখে সংবাদ সম্মেলনের আয়োজন করে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ।

নির্বাচনকে সামনে রেখে সব রাজনৈতিক দল ও জোটের মিলিত উদ্যোগে উৎসবের আবহ তৈরী হলেও এদেশের ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠী শঙ্কা ও উদ্বেগ থেকে মুক্ত হতে পারছে না বলে অভিযোগ করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ।

আজ শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সংগঠনটির নেতারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, ‘জাতীয় পর্যায়ে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তা সংখ্যালঘুদের জনজীবনে বিপর্যয় ডেকে এনেছে।’

এই উদ্বেগ থেকে মুক্ত করতে সরকার, নির্বাচন কমিশন ও সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলনে। নির্বাচনে ধর্ম ও সাম্প্রদায়িকতার ব্যবহার এবং মসজিদ, মন্দির, প্যাগোডাসহ সকল ধর্মীয় উপাসনালয় নির্বাচনী কাজে যাতে ব্যবহার না হয় সেজন্য নির্বাচন কমিশনকে আরো কঠোর নজরদারির অনুরোধ জানানো হয়।

এছাড়াও সংসদে জনসংখ্যার আনুপাতিক হারে সংখ্যালঘু-আদিবাসী জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব যাতে নিশ্চিত হয় সেজন্য রাজনৈতিক দলগুলোর প্রতিও আহ্বান জানানো হয়।