ঢাকা, আগস্ট ১৬, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৫৮:২৭

রাঙামাটিতে পাহাড় ধসে ১০ জনের মৃত্যু

আইন ও মানবাধিকার, প্রধান সংবাদ | ২৯ জ্যৈষ্ঠ ১৪২৫ | Tuesday, June 12, 2018

রাঙামাটি: জেলার নানিয়ারচর উপজেলার বিভিন্ন স্থানে টানা বর্ষণে পাহাড় ধসে ১০ জনের মৃত্যু, একজন নিঁখোজ এবং বেশ কয়েকজন আহত হয়েছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং নিরাপত্তা বাহিনীর সদস্যদের উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। এতে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।
সোমবার দিবাগত রাত ও মঙ্গলবার সকালে নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের বড়পুলপাড়া, ঘিলাছড়ি ইউনিয়নের হাতিমারা ও শিয়াইল্লাপাড়া গ্রামে এই পাহাড় ধসের ঘটনা ঘটে।
নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লা আল মামুন তালুকদার ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন নিহার রঞ্জন নন্দী পাহাড় ধসে ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
নিহতদের মধ্যে নয়জনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- নানিয়ারচরে বড়পুলপাড়ার একই পরিবারের তিনজন সুরেন্দ্র লাল চাকমা (৪৮), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা (৫০) ও মেয়ে সোনালী চাকমা (৯), হাতিমারা গ্রামের রুমেল চাকমা (১২), রিতান চাকমা (২৫) ও রীতা চাকমা (১৭) এবং শিয়াইল্লাপাড়া গ্রামের ফুলদেবী চাকমা (৩২), ইতি দেওয়ান চাকমা (২৪) ও শিশু অমর দেওয়ান (২ মাস)।
এদিকে নানিয়ারচর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোয়ালিটি চাকমা জানান, খিলাছড়িতে বৃষ্টির পানির প্রবল ¯্রােতে বৃষকেতু চাকমা (৬০) নামে একজন নিঁখোজ রয়েছে।