ঢাকা, ডিসেম্বর ১৬, ২০১৮, ২ পৌষ ১৪২৫, স্থানীয় সময়: ১৪:১২:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

বাংলাদশ মাইনরিটি ওয়াচের উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০১৮ পালিত। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল ইসিতে খারিজ বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে : আওয়ামী লীগ স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে সেনা কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান মনোনয়ন না পাওয়া দলের প্রার্থীদের মহাজোট প্রার্থীর পক্ষে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ শেখ হাসিনার নির্বাচন কমিশন নিরপেক্ষতা অবলম্বন করছেন : ইনু রংপুর ৩ এ এরশাদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ : জাপাকে ছাড় দিচ্ছেন না ৯ প্রার্থী ভিকারুননিসা স্কুলের নতুন অধ্যক্ষ হাসিনা বেগম বাদ পড়লেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ড. শামসুল মিথ্যা তথ্যে রাজস্ব ফাঁকি সম্পদশালীদের ব্যাংকে কোটিপতি ৭০০০০ আয়করে ১২০০০

রবীন্দ্রনাথের কুঠিবাড়ী পরিদর্শন রাষ্ট্রপতির

দেশের খবর, প্রধান সংবাদ | ২৩ পৌষ ১৪২৪ | Saturday, January 6, 2018

 

বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ী পরিদর্শন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি : পিআইডি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ী পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অ্যাডভোকেট।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে যোগ দেওয়ার জন্য আজ শনিবার দুপুরে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে সপরিবার কুষ্টিয়ায় পৌঁছান রাষ্ট্রপতি।

বিকেল ৪টায় আবদুল হামিদ কুঠিবাড়ী যান। এসময় তিনি ঘুরে ঘুরে বিশ্বকবির স্মৃতি বিজড়িত কুঠিবাড়ী ও সেখানে সংরক্ষিত বিভিন্ন আসবাবপত্র, দুর্লভ ছবি দেখেন। পরে বিশ্বকবির ঐতিহাসিক বকুলতলায় একটি বকুলের চারা রোপণ করেন। বকুলতলায় বসে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় পর পর ৪টি রবীন্দ্রসঙ্গীত শোনেন।


রাষ্ট্রপতি সঙ্গীত দলকে ১০ হাজার টাকা পুরুস্কৃত করেন। সবশেষে তিনি বিভিন্ন জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীদের সঙ্গে ফটোশেসন করে কুষ্টিয়া সার্কিট হাউসে ফিরে আসেন। এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ, কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য আব্দুর রউফ এবং রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে তার স্ত্রী রাশেদা খানম, ছেলে সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, মেয়ে স্বর্ণা হামিদ, সচিব সম্পদ বড়ুয়া উপস্থিত ছিলেন।

পরে রাতে রাষ্ট্রপতি সপরিবারে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন আখড়াবাড়ী পরিদর্শন ও লালন একাডেমির শিল্পীদের পরিবেশনায় লালন সঙ্গীত শোনেন।

আগামীকাল বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।