ঢাকা, ডিসেম্বর ১৫, ২০১৮, ১ পৌষ ১৪২৫, স্থানীয় সময়: ১২:৫২:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

যুক্তরাষ্ট্রে ‘ড্রিমার’ কর্মসূচি বন্ধে ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন দ্বিতীয় একজন বিচারক

| ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

নিউইয়র্ক : দ্বিতীয় মার্কিন বিচারক মঙ্গলবার ‘ড্রিমার’ কর্মসূচি বন্ধে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিয়েছেন। এর আগে তার আবেদনটির বিরুদ্ধে অপর একজন বিচারক রুল জারি করেন।
শিশু অবস্থায় যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে এই ড্রিমার কর্মসূচি যেসব অভিবাসীকে বহিষ্কার করা থেকে রক্ষা করে আসছে।
ডেফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভালস অথবা ডিএসিএ কর্মসূচি বাতিলের বিরুদ্ধে জানুয়ারি মাসে সানফ্রান্সিসকোর একজন ফেডারেল বিচারক রুল জারি করার পর দ্বিতীয় এই বিচারক ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।
ট্রাম্প সেপ্টেম্বর মাসে ডিএসিএ কর্মসূচি বাতিলের কথা জানান। তবে কংগ্রেসের সমর্থন পাওয়ার জন্যে তাকে মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।
কর্মসূচিটি অনানুষ্ঠানিকভাবে ‘ড্রিমার্স’ হিসেবে পরিচিত।
এই কর্মসূচির আওতায় প্রায় ৬ লাখ ৯০ হাজার ড্রিমার নিবন্ধিত হয়েছে এবং আরো প্রায় ১১ লাখ এই কর্মসূচির আওতাভূক্ত হওয়ার জন্য উপযুক্ত হয়েছে।
আদালত পর পর দুটি রুলের ফলে অস্থায়ীভাবে ডিএসিএ কর্মসূচি অব্যাহত রাখা যাবে।