ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৪০:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

যুক্তরাষ্ট্রে দমকল কর্মীদের চেষ্টায় দাবানল কিছুটা নিয়ন্ত্রণে

| ২৫ শ্রাবণ ১৪২৫ | Thursday, August 9, 2018

মিনডোসিনো (যুক্তরাষ্ট্র) : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্ণিয়া অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়া স্মরণকালের ভয়াবহ দাবানল বুধবার পর্যন্ত কিছুটা নিয়ন্ত্রণ করা গেছে।
দাবানল নিয়ন্ত্রণে সেনা সহায়তায় মার্কিন দমকল বাহিনী এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কর্মীরা কাজ করছে। এদিকে আগামী কয়েকদিনেও আবহাওয়া অনুকূলে আসবে না বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। খবর এএফপি’র।
উচ্চ তাপমাত্রা ও বাতাস বেশি থাকায় গত দুই সপ্তাহে পশ্চিমাঞ্চলের এ রাজ্যে প্রায় ২০টির মত দাবানল ছড়িয়ে পড়েছে।
দাবানলে চার দমকল কর্মীসহ এ পর্যন্ত কমপক্ষে নয় জনের প্রাণহানি এবং হাজার হাজার লোককে বাড়িঘর ছেড়ে চলে যেতে হয়েছে।
জাতীয় আবহাওয়া বিভাগ জানায়, শনিবার সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা বেশি থাকার পাশাপাশি বাতাসের বেগও বেশি থাকবে।
কর্তৃপক্ষ জানায়, দাবানল নিয়ন্ত্রণে ১৪ হাজার কর্মী কাজ করছে এবং অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।
দাবানলে ১ লাখ ২০ হাজার হেক্টর এলাকা পুড়ে গেছে যা প্রায় পুরো লস এঞ্জেলেসের সমান এবং ক্যালিফোর্নিয়ায় গত ১শ’ বছরের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ দাবানল।