ঢাকা, নভেম্বর ২০, ২০১৭, ৬ অগ্রহায়ন ১৪২৪, স্থানীয় সময়: ১৩:২৭:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

জাতির গর্ব সমুন্নত রাখতে দেশবাসীকে সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর রোহিঙ্গা সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের সহায়তা চায় বাংলাদেশ রোহিঙ্গাদের ফেরত পাঠানো কঠিন: বাণিজ্যমন্ত্রী সব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে অনলাইনে: প্রধানমন্ত্রী ‘একটি সাম্প্রদায়িক শক্তি ঠাকুরপাড়ায় হামলা, অগ্নিসংযোগ করেছে’:সেতুমন্ত্রী যতদিন জাতির পিতা ও স্বাধীনতাকে বিশ্বাস করবে না, ততদিন বিএনপি বিপজ্জনক রাজনৈতিক সংগঠন : তথ্যমন্ত্রী ‘যত অপহরণ বা গুম হয়েছে, অধিকাংশই আমরা উদ্ধার করেছি’ শান্তি-উন্নয়নের নেত্রীর সাথে রাজাকার-জঙ্গিসঙ্গীর তুলনা করবেন না : তথ্যমন্ত্রী নবান্নের আলোয় দূর হোক জঙ্গিবাদের আঁধার : তথ্যমন্ত্রী সিনহার পদত্যাগপত্র গ্রহণ রাষ্ট্রপতির

মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ

প্রধান সংবাদ | ২৪ ভাদ্র ১৪২৪ | Friday, September 8, 2017

Image result for মিরপুরে ‘জঙ্গি আস্তানায় অভিযান শেষ

রাজধানীর মিরপুরে দারুস সালামের ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ হয়েছে। আজ শুক্রবার ‘কমলপ্রভা’ নামের ওই ভবনের সামনে করা এক সংবাদ সম্মেলনে অভিযানের সমাপ্তির আনুষ্ঠানিক ঘোষণা দেন র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

সংবাদ সম্মেলনে মুফতি জানান, ওই বাড়ি থেকে ১৭টি বোমা, ২০টি ক্যামিকেল বোমা, ৩০টি হ্যান্ড গ্রেনেড, তিন কেজি সালফার, এক কন্টেইনার এসিড, ১০ কেজি গান পাউডার ও দেশীয় অস্ত্র ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মুফতি বলেন, ‘ওই বাড়িতে ৩০টি ফ্রিজ পাওয়া যায়। বিস্ফোরক থাকতে পারে বিধায় খুব সাবধানে এগুলো খোলা হয়েছে। দুটি ফ্রিজের সঙ্গে শক্তিশালী বোমার কানেকশন দেওয়া ছিল।’

মুফতি আরো বলেন, ‘বিস্ফোরণে চারতলা ও পাঁচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ফ্ল্যাটগুলো র‍্যাবের হেফাজতে আছে।’ তিনি আরো জানান, ভবনটি বসবাসের উপযোগী কি না, তা বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখবে।’

গত বুধবার ওই বাড়ির একটি কক্ষ থেকে সাতটি কঙ্কাল উদ্ধার করা হয়। র‍্যাব জানায়, নিহতদের মধ্যে আছে ‘জঙ্গি’ আবদুল্লাহ, তাঁর দুই স্ত্রী ও দুই সন্তান।

অন্য দুজনের ব্যাপারে জানতে চাইলে মুফতি জানান, ওই দুজনের পরিচয় পাওয়া যায়নি।

গত সোমবার দিবাগত রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। গত মঙ্গলবার দিনভর আবদুল্লাহকে আত্মসমর্পণের জন্য আহ্বান করা হয়। দুপুরে আবদুল্লাহ বোন মেহেরুন্নেসা বেরিয়ে এসে র‍্যাবের কাছে আত্মসমর্পণ করেন। একই দিন ওই ভবনের ২৩টি ফ্ল্যাট থেকে ৬৫ বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় নির্দিষ্ট সময় দিলেও আবদুল্লাহ আত্মসমর্পণ করেননি বলে জানায় র‍্যাব। রাতে বিস্ফোরণের শব্দ শুরু হয়। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, আত্মসমর্পণ না করে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আবদুল্লাহ। ওই ঘটনায় র‍্যাবের চারসদস্য আহত হন।