ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৫:৩২:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় তিন ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ এমপিদের শপথ নেওয়ার বৈধতা নিয়ে আদেশ কাল ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন হতে আইনগত বাধা নেই চালক সংকট কাটাতে লাইসেন্স প্রাপ্তির শর্ত শিথিল করল বিআরটিএ হিযবুত তাহরীরের ৬ জনের বিরুদ্ধে রায় ৩০ জানুয়ারি জাবালে নূরের মালিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২২ জানুয়ারি সরকারি কৌঁসুলিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার : আইনমন্ত্রী একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানির জন্য গ্রহণ প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির দায়ে ব্যবসায়ীর ৭ বছর সাজা

মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি দেওয়ার অভিযোগে যুবক গ্রেফতার, ডিজিটাল আইনে মামলা

আইন ও মানবাধিকার | ২২ কার্তিক ১৪২৫ | Tuesday, November 6, 2018

 

গ্রেফতার

ঢাকায় অবস্থিত  মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি ও অফিস বোমা মেরে উড়িয়ে দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতের নাম রাজীব উদ্দিন (৩০)। তাকে রাজবাড়ীর পাংশা থানা থেকে গ্রেফতার করে পুলিশ। রাজীব উদ্দিনের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে। সোমবার তাকে আদালতে সোপর্দ করে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

ডিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়,  সম্প্রতি মার্কিন দূতাবাস থেকে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করা হয় যে অজ্ঞাত এক ব্যাক্তি দূতাবাসের মেইলে হুমকি দিয়ে বলে মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি ও অফিস বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। পরবর্তীতে প্রযুক্তির সহায়তায় রবিবার মধ্যরাতে রাজবাড়ি জেলার পাংশা থানার সাতবাড়িয়া গ্রাম থেকে রাজীবকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হুমকি দেওয়ার কথা স্বীকার করেছে।