ঢাকা, নভেম্বর ২৪, ২০১৭, ১০ অগ্রহায়ন ১৪২৪, স্থানীয় সময়: ১৯:০২:৩৪

মহীপালে পেট্রলবোমা হামলা, আরো তিনজন আটক

আইন ও মানবাধিকার | ১৯ কার্তিক ১৪২৪ | Friday, November 3, 2017

 

কক্সবাজার থেকে ফেরার পথে ফেনীতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে পেট্রলবোমা হামলার ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় মোট ২২ জনকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার ফেনী শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

গত মঙ্গলবার ফেনীর মহীপালে পেট্রলবোমা হামলায় দুটি যাত্রীবাহী বাসে আগুন লেগে যায়। ওই ঘটনার কিছু আগেই ঘটনাস্থল অতিক্রম করে খালেদা জিয়ার গাড়িবহর। তিনি কক্সবাজার থেকে ঢাকায় ফিরছিলেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী জানান, গতকাল বৃহস্পতিবার ছাত্রদল নেতা নুরের সালাম মিলন আদালতে  স্বীকারোক্তি  দিয়েছেন।  তাঁর স্বীকারোক্তিতে  গুরুত্বপূর্ণ তথ্য আছে। তাঁর দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। এ অবস্থায় সন্দেহজনক অনেককে জিজ্ঞাসাবাদের জন্য আনা হচ্ছে। মামলার তদন্তকারী কর্মকর্তা মূল আসামিদের ধরার চেষ্টা অব্যাহত রেখেছে। গত তিনদিনে যাদের গ্রেপ্তার করা হয়েছে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ  দিয়েছেন। আগামী রোববার আদালতে তাঁদের রিমান্ডের আবেদনের   ওপর শুনানি হওয়ার কথা আছে। আদালত রিমান্ড মঞ্জুর করলে তাঁদের কাছ থেকে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার সম্ভাবনা আছে। তিনি আরো জানান, এ পর্যন্ত গ্রেপ্তার হওয়া ২২ জনের মধ্যে তিনজন মামলার এজাহারভুক্ত আসামি।ঘটনার পরদিন গত বুধবার ফেনী থানার উপপরিদর্শক (এসআই) নূর উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। বিএনপি ও অঙ্গসংগঠনের ২৯ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২৫-৩০ জন ঘটনায় জড়িত বলে উল্লেখ করা হয়। এ ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি পরস্পরকে দায়ী করে সংবাদ সম্মেলন করে।