ঢাকা, নভেম্বর ২২, ২০১৮, ৮ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ১৭:১৯:৪৩

এ পাতার অন্যান্য সংবাদ

ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক কাল ‘বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না’ মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গা নাগরিকদের নিজদেশে ফেরত নিতে হবে : ডেনমার্কের রাষ্ট্রদূত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট নিখোঁজ’ হওয়ার সংবাদ উদ্দেশ্যপ্রণোদিত গুজব সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীত্বকে জনগণের সেবা করার সুযোগ হিসেবে দেখি : প্রধানমন্ত্রী কোনো দলই নিল না আশরাফুলকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

মহাঅষ্টমীতে সোনারগাঁয়ের নগর জোয়ারে কমলা প্রিয়া বৈষ্ণবী আখড়ায় দূর্গাপূজা উপলক্ষে নিতাই সাহা,বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের উদ্যোগে বস্ত্র বিতরণ ও অলোচনা সভা।

দেশের খবর | ৬ কার্তিক ১৪২৫ | Sunday, October 21, 2018

Image may contain: 3 people, people standing

গত ১৭ অক্টোবর শারদীয় দূর্গোৎসব ও মহা অষ্টমী উপলক্ষে নারায়নগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক বিচারক শ্রীমতি ঝুমুর জ্ঞাঙ্গুলী, সভাপতি,স্বাধীন বাংলা বেতার শিল্পী বীর মুক্তিযোদ্ধা মনোরηন ঘোষাল, সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার, সহ সাঃ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শংঙ্খনাথ তরুয়া সহ-সাংগঠনিক সম্পাদক বিজয় দাস কাব্য ,সহ প্রচার সম্পাদক সηীব মন্ডল ,আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি জলনা নন্দী পলিন, লেলিন নন্দী নারায়ণগঞ্জ জেলা সহ-সভাপতি রঞ্জিত দাস, সাংগঠনিক সম্পাদক মোহন দাস প্রচার সম্পাদক রতন দাস, জেলা হিন্দু ছাত্র মহাজেটের বন্দর উপজেলা সভাপতি সηয় দাস, সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস প্রমুখ। নেতৃবৃন্দ নারায়ণগঞ্জ ,ফতুল্লা, সোনারগাঁও ও বন্দরের প্রধান প্রধান পূজা মন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শন কালে নেতৃৃবৃন্দ প্রথমে ফতুল্লার শ্রীশ্রী পাগলনাথ ও রামসীতা মন্দিরের দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেন এবং সেই মন্দিরের আয়োজিত আলোচনা সভায় অতিথী হিসেবে অংশ গ্রহন করেন। এবং সে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক বিচারক শ্রীমতি ঝুমুর জ্ঞাঙ্গুলী, প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের  সভাপতি ও স্বাধীন বাংলা বেতার শিল্পী বীর মুক্তিযোদ্ধা মনোরηন ঘোষাল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সেক্রেটারী জেনারেল ও ফতুল্লার শ্রীশ্রী পাগলনাথ ও রামসীতা মন্দিরের দূর্গাপূজা কমিটির সভাপতি মানিক চন্দ্র সরকার, সাঃ সম্পাদক ও মন্দির সেবায়েত শিবু দাস মহন্ত। অন্যান্য অতিথীদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সাঃ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শংঙ্খনাথ তরুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক বিজয় দাস কাব্য ,সহ প্রচার সম্পাদক সηীব মন্ডল। পরে সোনারগাঁয়ে নগরজোয়ার পূজা কমিটি,নিতাই সাহা ও সংগঠনের  উদ্যোগে বস্ত্র বিতরন ও আলোচনা সভায় অংশগ্রহন করেন উপরোক্ত নেতৃবৃন্দসহ নগরজোয়ার পূজা কমিটির সভাপতি কালিপদ সাহা ও সাঃ সম্পাদক নির্মল কুমার সাহা। অনুষ্ঠানশেষে বন্দরে আসলে আমিন আবাসিক এলাকা পূজা কমিটি অতিথিদের বিশেষ আপ্যায়নের ব্যবস্থা করেন। আপ্যায়ন শেষে মানিক চন্দ্র সরকার ও অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। বক্তব্য শেষে পূজা মন্ডপের সার্বিক অবস্থার খোজ খবর নেন। এবং প্রতি বছর দূর্গতি নাশিনী দেবী দূর্গার আর্শিবাদে শারদীয় উৎসব হিন্দু সম্প্রদায় সুষ্ঠ ও সুন্দর ভাবে উদ্যাপন করতে পারে হিন্দু সম্প্রদায় সেই আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে নেতৃবৃন্দ নারায়ণগঞ্জে  এসে পরিদর্শন সমাপ্ত করেন।