ঢাকা, মার্চ ২৬, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১৮:৫৭:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা দেখলেন প্রধানমন্ত্রী গোয়েন্দা নজরদারিতে নায়িকা শিমলা তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাতিল চলতি বছরেই : সচিব সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহর দাফন সম্পন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশে পাকিস্তানের গণহত্যার বিষয়টি তুলে ধরবে জাতিসংঘ কাল ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস ভারত-বাংলাদেশের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক ১ এপ্রিল কাল স্বাধীনতা পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী প্যারেড স্কোয়ারে সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করলেন জাতিসংঘ উপদেষ্টা

ভয়ংকর দুঃস্মৃতি নিয়ে ঢাকায় পৌঁছালো বাংলাদেশ ক্রিকেট দল

দেশের খবর | ৩ চৈত্র ১৪২৫ | Sunday, March 17, 2019

ঢাকা : ভয়ংকর দুঃস্মৃতি নিয়ে নিউজিল্যান্ড সফর থেকে দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল। গতকাল রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে বাংলাদেশ দলের খেলোয়াড়রা।
এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান এমপিসহ বোর্ডের কর্মকর্তার।
গেল শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর নামে একটি মসজিদসহ আরও মসজিদে গুলি বর্ষন করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট নামে এক সন্ত্রাসী। অনুশীলন শেষ করে ঐসময় ঐ মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়রা। কিন্তু স্থানীয়দের কাছ থেকে সন্ত্রাসী হামলার কথা শুনে আতঙ্কিত হয়ে মসজিদে না গিয়ে স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা। পরবর্তীতে জানা যায়, ঐ মসজিদে সন্ত্রাসী ট্যারেন্টের হামলায় ৪৯জন নিহত ও ২০জন আহত হয়।
এই ভয়ংকর হত্যাকান্ডের পর বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের শেষ টেস্টটি বাতিল হয়। তাই সফর শেষ না করেই গতরাতে শান্তির দেশ থেকে নিরাপদে নিজ ভূমিতে ফিরলেন মাহমুদুল্লাহ-তামিম-মুশফিকরা।
টেস্ট সিরিজ শেষে ২২ মার্চ তারিখ দেশে ফেরার কথা ছিলো বাংলাদেশ দলের। কিন্তু সন্ত্রাসী হামলার কারনে বাংলাদেশ সরকার এবং বিসিবির চেষ্টার ফলে দ্রতই দেশে ফিরিয়ে আনা হয় জাতীয় দলকে।