ঢাকা, ডিসেম্বর ১০, ২০১৮, ২৬ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৬:০৫:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

ভারতে নৌকাডুবিতে ১৬ তীর্থযাত্রীর মৃত্যু

| ২৯ কার্তিক ১৪২৪ | Monday, November 13, 2017

 

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের কৃষ্ণা নদীতে রোববার নৌকাডুবিতে কমপক্ষে ১৬ তীর্থযাত্রী নিহত হয়। পরে নিখোঁজদের উদ্ধারে নামে উদ্ধারকারীরা। ছবি : সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের কৃষ্ণা নদীতে নৌকাডুবিতে কমপক্ষে ১৬ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরো সাতজন।

স্থানীয় সময় রোববার রাজ্যের বিজয়ওয়াড়া জেলায় কৃষ্ণা নদীর সঙ্গম ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে। মৃতদের অধিকাংশই প্রকাশম জেলার অঙ্গলে শহরের বাসিন্দা।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নৌকায় করে নদী পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটে। কৃষ্ণা ও গোদাবরি নদীর পানির স্রোতের চাপে উলটে যায় নৌকাটি। সে সময় নৌকায় ৩৮ জন যাত্রী ছিল। নৌকাডুবির পর স্থানীয় জেলেদের সাহায্যে ও সাঁতার কেটে ১৫ জন তীরে উঠে আসে। বাকিদের উদ্ধার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, যাত্রীবাহী ওই নৌকাটি ভবানী দ্বীপ থেকে সঙ্গম ঘাটে সন্ধ্যা আরতি দেখতে যাচ্ছিল। প্রতিদিন আরতি দেখতে হাজার হাজার পর্যটক ওই ঘাটে যান।

রোববার ডুবে যাওয়া নৌকাটি স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান ‘সিম্পল ওয়াটার স্পোর্টস’-এর বলে জানা যায়। দুর্ঘটনার শিকার যাত্রীদের জন্য কোনো লাইফ জ্যাকেটের ব্যবস্থা ছিল না।

এদিকে নৌকাডুবির ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশ রাজ্যের পর্যটনমন্ত্রী ভুমা অখিলা প্রিয়া। এ ছাড়া এ ঘটনায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু শোক প্রকাশ করেছেন।