ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৮:২৪:২১

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

ভারতীয় বিমানে ক্রু’র ভুলে রক্ত ঝরলো যাত্রীদের

| ৫ আশ্বিন ১৪২৫ | Thursday, September 20, 2018

মুম্বাই : ভারতের একটি যাত্রীবাহী বিমানে ককপিটে ত্রুটির কারণে বৃহস্পতিবার ৩০ জনেরও বেশি যাত্রীর কান ও নাক দিয়ে রক্ত ঝরেছে। বিমান ক্রু কেবিনের বাতাসের চাপ নিয়ন্ত্রণকারী সুইচ চালাতে ভুলে যাওয়ায় আতংকিত ঘটনাটি ঘটে।

খবর বার্তা সংস্থা এএফপি’র।
এ ঘটনার কারণে জয়পুরগামী জেট এয়ারওয়েজের বিমানটিকে মুম্বাই ফিরে আসতে হয়। একজন যাত্রী বলেন, ওই সময় যাত্রীদের মধ্যে ‘আতঙ্ক’ ছড়িয়ে পড়ে।
জেট এয়ারওয়েজ এর পক্ষ থেকে বলা হয়, বিমানটিতে ১৬৬ যাত্রী ছিল। এটি মুম্বাই ফিরে আসে এবং আক্রান্তদের চিকিৎসা দেয়া হয়। বিকল্প ফ্লাইটেরও ব্যবস্থা করা হয়েছে।
কোম্পানির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, তদন্তের জন্য বিমান ক্রুদের পূর্ব নির্ধারিত ডিউটি স্থগিত করা হয়েছে।
বিমানের একজন যাত্রী টুইটারে অক্সিজেন মাস্ক পরা আরোহীদের ছবি আপলোড করে বলেছেন,‘কারিগরি ত্রুটির কারণে জেটএয়ারওয়েজ ৯ডব্লিউ ০৬৯৭ এ আতঙ্কিত পরিস্থিতি। বিমানটি মুম্বাই থেকে জয়পুর যাচ্ছিল।’
তিনি আরো বলেন, ‘বিমানটি উড্ডয়নের ৪৫ মিনিট পর আবার মুম্বাইয়ে ফিরে আসে। আমিসহ বিমানের সকল যাত্রী নিরাপদ আছে।’
ভারতের বেসামরিক বিমান মন্ত্রণালয় টুইটারে জানায়, তারা সরকারি সংস্থাগুলোর কাছ থেকে তাৎক্ষণিক প্রতিবেদন চেয়েছেন।