ঢাকা, মার্চ ২৬, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১৮:৫২:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

ভারতকে যে বার্তা দিলেন ওয়াসিম আকরাম

| ১৬ ফাল্গুন ১৪২৫ | Thursday, February 28, 2019

 

এ যেন এক যুদ্ধ-যুদ্ধ অবস্থা! সত্যিকার অর্থে যুদ্ধাবস্থা শুধু নয়, ছোট পর্যায়ে রীতিমতো লড়াই শুরু হয়ে গেছে চিরবৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে। পাকিস্তানি আকাশসীমা অতিক্রম করে সে দেশের অভ্যন্তরে বোমা বর্ষণ করেছে ভারতীয় বিমানবাহিনী। পাকিস্তানও পাল্টা জবাব দিয়েছে। উদ্বেগজনক পরিস্থিতিতে বিবদমান কাশ্মীরের গ্রামগুলো ছেড়ে পালিয়েছে হাজার হাজার মানুষ। এমন পরিস্থিতিতে যার যার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দুই দেশের সেলিব্রেটি ও ক্রিকেটের তারকারা। এবার সেই মিছিলে শামিল হলেন পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম। ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই পেসার এক টুইট বার্তায় পাকিস্তানকে শত্রু না ভাবার আহ্বান জানিয়েছেন ভারতকে।

ঘটনার সূত্রপাত গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী হামলাকে কেন্দ্র করে। হামলায় ভারতের ৪৪ জন্য আধা-সামরিক সৈন্য নিহত হলে পাকিস্তানকে অভিযুক্ত করে ভারতীয় সরকার। ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানে হামলার জন্য উদ্বুদ্ধ করে বিবৃতি দেন বিরেন্দর শেওয়াগ ও গৌতম গম্ভীরের মতো সাবেক ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে দুদিন আগে পাকিস্তানের সীমান্ত অতিক্রম করে হামলা চালায় ভারত। এ ঘটনায় বলিউড সেলিব্রিটিদের সাথে সাথে ভারতীয় বাহিনীকে অভিনন্দন জানান সাবেক ক্রিকেটাররাও।

তবে পরের দিনই কিছুটা মুদ্রার উল্টা পিঠ দেখতে হয় ভারতীয়দের। নিজেদের শক্তিমত্তার জানান দিতে পাকিস্তানও পাল্টা হামলা চালায়। তারা ভূপাতিত করার দাবি করে দুই ভারতীয় যুদ্ধবিমানকে। পাকিস্তানের হাতে আটক হন উইং কমান্ডার অভিনন্দন নামে এক ভারতীয় বৈমানিক।

দুটি যুদ্ধংদেহী দেশের এমন টালমাটাল পরিস্থিতিতে শান্তির বার্তা ছড়িয়ে দিতে নিজের টুইটে আহ্বান জানিয়েছেন ওয়াসিম আকরাম। দুটি দেশ অভিন্ন শত্রুর বিরুদ্ধে লড়ছে জানিয়ে নিজের টুইটে আকরাম বলেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে ভারতকে বলছি, পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রুই আমাদের শত্রু। আর কত রক্ত ঝরলে বুঝতে পারব যে, আমরা দুটি দেশ একই শত্রুর বিরুদ্ধে যুদ্ধে লড়ছি? আমাদের হাতে হাত রাখা ভাইয়ের মতো লড়তে হবে, যদি সন্ত্রাসের বিরুদ্ধে এই যুদ্ধে জয়ী হতে চাই।’