ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৪:৪৪:৫৮

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

ব্রেক্সিট চুক্তির ওপর ভোটাভুটির প্রাক্কালে ব্রিটেনের পার্লামেন্টে বিতর্ক শুরু

| ২৬ পৌষ ১৪২৫ | Wednesday, January 9, 2019

লন্ডন : ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তির ওপর ঐতিহাসিক ভোটকে সামনে রেখে বুধবার থেকে দেশটির পার্লামেন্টে পাঁচ দিনব্যাপী বিতর্ক শুরু হতে যাচ্ছে। বিরোধীরা চুক্তিটির বিপক্ষে অবস্থান নিয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে আসার এই চুক্তিটির ক্ষেত্রে এই ভোট খুবই গুরুত্বপূর্ণ। ইইউ’র সাথে মে এই চুক্তিটি করেন।
ব্রিটেনের এমপিরা আগামী মঙ্গলবার এই ভোট দিবেন।
তবে মে’র নিজ দলের কোন কোন সদস্য বেক্সিট সমথর্করা এই বিলের পক্ষে রায় নাও দিতে পারেন। কারণ তাদের আশঙ্কা এর মাধ্যমে ব্রিটেন সম্পূর্ণভাবে ইইউ থেকে বেরিয়ে আসতে পারবে না। কোন না কোনভাবে দেশটিকে এই জোটের সাথে সম্পর্ক রাখতেই হবে।
মে এখনো এই চুক্তির সবচেয়ে বিতর্কিত দিক উত্তর আয়ারল্যান্ড সম্পর্কিত চুক্তির ব্যাপারে ইইউ’র আশ্বাস চাইছেন, যাতে করে সমলোচকদের মুখ বন্ধ করা যায়।
ভোটের আগেই এই আইন প্রণেতাদের এ ব্যাপারে আশ্বস্ত করা হবে। যদিও বুধবার বিতর্কের আগে এটা সম্ভব হচ্ছে না।