ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩২:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

ব্রেক্সিট চুক্তির ওপর ভোটাভুটির প্রাক্কালে ব্রিটেনের পার্লামেন্টে বিতর্ক শুরু

| ২৬ পৌষ ১৪২৫ | Wednesday, January 9, 2019

লন্ডন : ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তির ওপর ঐতিহাসিক ভোটকে সামনে রেখে বুধবার থেকে দেশটির পার্লামেন্টে পাঁচ দিনব্যাপী বিতর্ক শুরু হতে যাচ্ছে। বিরোধীরা চুক্তিটির বিপক্ষে অবস্থান নিয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে আসার এই চুক্তিটির ক্ষেত্রে এই ভোট খুবই গুরুত্বপূর্ণ। ইইউ’র সাথে মে এই চুক্তিটি করেন।
ব্রিটেনের এমপিরা আগামী মঙ্গলবার এই ভোট দিবেন।
তবে মে’র নিজ দলের কোন কোন সদস্য বেক্সিট সমথর্করা এই বিলের পক্ষে রায় নাও দিতে পারেন। কারণ তাদের আশঙ্কা এর মাধ্যমে ব্রিটেন সম্পূর্ণভাবে ইইউ থেকে বেরিয়ে আসতে পারবে না। কোন না কোনভাবে দেশটিকে এই জোটের সাথে সম্পর্ক রাখতেই হবে।
মে এখনো এই চুক্তির সবচেয়ে বিতর্কিত দিক উত্তর আয়ারল্যান্ড সম্পর্কিত চুক্তির ব্যাপারে ইইউ’র আশ্বাস চাইছেন, যাতে করে সমলোচকদের মুখ বন্ধ করা যায়।
ভোটের আগেই এই আইন প্রণেতাদের এ ব্যাপারে আশ্বস্ত করা হবে। যদিও বুধবার বিতর্কের আগে এটা সম্ভব হচ্ছে না।