ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৪৪:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

আমার বুকেও প্রতিশোধের আগুন জ্বলছে : নরেন্দ্র মোদি ভারত সেবাশ্রম সংঘের সহযোগিতায় হোমিওপ্যাথিক ক্যানসার হাসপাতাল জঙ্গি হামলার জবাব দিতে ভারতীয় বায়ুসেনার মহড়া অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তানের জন্ম! জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর জ্বালানি খাতে যৌথ আঞ্চলিক সহযোগিতার আহ্বান বাংলাদেশের পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর খাসোগির লাশ কোথায় তা জানে না সৌদি আরব কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ হাইতিতে মুদ্রাস্ফীতির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

ব্রাজিলে খনির বাঁধ ভেঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১৫৭

| ২৬ মাঘ ১৪২৫ | Friday, February 8, 2019

সাও পাউলো : ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মিনাস গেরেইস রাজ্যে একটি খনির একটি বাঁধ ভেঙ্গে যাওয়ায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৭ জনে । দুর্ঘটনায় ১৮২ জন নিখোঁজ রয়েছে। প্রায় দুই সপ্তাহে আগে এই দুর্ঘটনা ঘটে।
কর্তৃপক্ষ একথা জানিয়েছে।
২৫ জানুয়ারি ব্রুমাদিনহো শহরে বাঁধটি ভেঙ্গে পড়ার পর কর্দমাক্ত খনির বর্জ্যরে নিচে বহু লোক চাপা পড়ে আছে। দুই সপ্তাহ ধরে তল্লাশি চালিয়ে ও যাদের খুঁজে পাওয়া যায়নি ধারণা করা হচ্ছে তারাও ধ্বংস স্তুপের নিচে চাপা পড়ে আছে। তাদের আর জীবিত থাকার কোন সম্ভাবনা নেই।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
সম্প্রতি উদ্ধারকারী দলের সদস্যরা বৃষ্টিপাত উপেক্ষা করে ওই এলাকায় হেলিকপ্টারযোগে তল্লাশি চালায়।
বাঁধ ভেঙ্গে আকরিক লোহার খনিটিতে কর্মরত বহু মানুষ নিহত অথবা নিখোঁজ হয়েছে।