ঢাকা, এপ্রিল ২৩, ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৭:৪৯:৩৭

বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসার খরচ দেবে সরকার

স্বাস্থ্য ও বিনোদন | ৩ চৈত্র ১৪২৪ | Saturday, March 17, 2018

বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসার খরচ দেবে সরকার

ঢাকা, ১৬ মার্চ- নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহতদের চিকিৎসার সব খরচ সরকারের পক্ষ থেকে বহন করা হবে। এছাড়া শিগগিরই নিহতদের মরদেহ নেপাল থেকে দেশে আনা হবে।

শুক্রবার বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন শাহরিন আহমেদকে দেখতে এসে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি আহত শাহরিনের শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা আপনার পাশে আছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আপনার সঙ্গে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব বিষয়ে খোঁজখবর রাখছেন।

বার্ন ইউনিট থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে সাক্ষাতের কথা তুলে ধরেন সেতুমন্ত্রী। তিনি বলেন, শাহরিন আমাকে বললেন- এটি তার জীবনে একটি প্রোমেটিক এক্সপেরিয়েন্স। এর মধ্যেও তিনি টিকে আছেন। এটি আসলে বিরাট ব্যাপার। তার মধ্যে সাহস ও দৃঢ়চেতা আছে। তিনি আমাকে বলেছেন- দোয়া করার জন্য।

কাঠমান্ডুতে দুর্ঘটনার শিকারের বিষয়ে সরকারের কার্যক্রমের তথ্য তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আমাদের আট সদস্যের মেডিকেল প্রতিনিধি দল নেপালে গেছে। দুর্ঘটনায় আহত আরও তিনজন শুক্রবার দেশে আসছেন।

তিনি বলেন, নেপালে নিহতদের ময়নাতদন্ত-ডিএনএ টেস্ট করার কাজ ধীরগতিতে চলছিল। আমাদের চিকিৎসক প্রতিনিধি দল যাওয়ার পর গতি এসেছে।

আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, আমি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি, তাদের সঙ্গে দেখা করছি। গতকালও পৃথুলা রশীদের বাসায় গিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে কথা বলার জন্য গিয়েছি। আমি তাদের আশ্বস্ত করেছি- শিগগিরই মরদেহ দেশে আনা হবে। পাশাপাশি আহতদের দেশে এনে সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

সূত্র: পূর্বপশ্চিম