ঢাকা, জুন ২০, ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫, স্থানীয় সময়: ০১:৫৯:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

সামনে মহাবিপদ হবে, সংসদে কাজী ফিরোজ সংসদ অধিবেশন মুলতবি প্রস্তাবিত বাজেটে চ্যালেঞ্জ আছে, তবে অতীতের মতো বাস্তবায়নও সম্ভব : সরকারি দল রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য স্বাক্ষাৎ উন্নয়ন প্রকল্পের কাজ চলতি মাসের মধ্যে সম্পন্ন করার নির্দেশ আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে এটা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা : তোফায়েল আহমেদ পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে শুক্রবার জাতীয় চাঁদ দেখা কমিটির সভা সমৃদ্ধ দেশে পরিণত করার পথকে আরো এগিয়ে নেয়ার বাজেট : সরকারি দল প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে দুবাই পৌঁছেছেন বিএনপি চাইলে খালেদা জিয়াকে সিএমএইচ নেওয়ার ব্যবস্থা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চাইলে খালেদা জিয়াকে সিএমএইচ নেওয়ার ব্যবস্থা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের খবর | ২৯ জ্যৈষ্ঠ ১৪২৫ | Tuesday, June 12, 2018

ঢাকা : বিএনপি চাইলে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বলে জানানোর পর খালেদা জিয়াকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য সিএমএইচ-এ চিকিৎসা নেয়ার প্রস্তাব দেয়া হবে। সিএমএইচকে অগ্রাহ্য করার কোনো সুযোগ নেই। কারণ সবচেয়ে সমৃদ্ধ হাসপাতাল এটি।’
স্বরাষ্ট্রমন্ত্রী আজ মঙ্গলবার মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন।
বেগম খালেদা জিয়ার চিকিৎসা ইউনাইটেড হাসপাতালে করানোর জন্য মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন তার ভাই শামীম ইস্কান্দার। তিন সদস্যর একটি প্রতিনিধি দল সচিবালয়ে এসে এ সংক্রান্ত একটি চিঠি দেন।
জেল কোড অনুযায়ী সরকার বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা নিয়েছে জানিয়ে আসাদুজ্জমান খান কামাল বলেন, ‘কারাগারের সিভিল সার্জনসহ অন্যান্য চিকিৎসক যারা আছেন, তাদের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হবে। তার ব্যক্তিগত ও বিশ্বস্ত চিকিৎসক যারা আছেন, তাদেরকে অনুরোধ জানাবো, তারা যেন সরকারের এই চিকিৎসার সময়ে থাকেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমউ) একটি সমৃদ্ধ হাসপাতাল। সেখানে খালেদা জিয়া কেন যেতে চাইছেন না, তা বোধগোম্য নয়।