ঢাকা, ফেব্রুয়ারী ২৪, ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪, স্থানীয় সময়: ০০:২৫:২০

এ পাতার অন্যান্য সংবাদ

মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৮ হাজার ৩২ জন রোহিঙ্গা নাগরিককে ফিরিয়ে নেয়ার তালিকা হস্তান্তর বাংলা ভাষা সেমিনারে হাসানুল হক ইনু : শুদ্ধ উচ্চারণ ও বানানে সকল দপ্তরে বাংলা তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার রোহিঙ্গাদের তিন পর্যায়ে প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা জানিয়েছে মিয়ানমার যশোরে বাংলাদশ জাতীয় হিন্দু যুব মহাজোটের জেলা কমিটি গঠন:প্রধান অতিথী মানিক চন্দ্র সরকার। নরসিংদিতে জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে ধর্মসভা :আন্তর্জাতিক নেতৃবৃন্দের অংশগ্রহন সেনবাগে মন্দিরে হামলা, অগ্নিসংযোগ সুবিধাবঞ্চিতদের গোলাপ খাবার দিয়ে ভালোবাসা দিবস পালন নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণ নির্ভর করবে আদালতের ওপর ইইউর সঙ্গে বিএনপির বৈঠক আমরা আমাদের অবস্থান জানিয়েছি: ফখরুল

বাংলাদেশ নির্ধারিত সময়ে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে : সুইস প্রেসিডেন্ট

দেশের খবর, প্রধান সংবাদ | ২৫ মাঘ ১৪২৪ | Wednesday, February 7, 2018

ঢাকা: সুইজারল্যান্ডের সফররত প্রেসিডেন্ট অ্যালেন বেরসে আশা প্রকাশ করেছেন যে, বাংলাদেশ নির্ধারিত সময়ে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। তিনি সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-সুইজারল্যান্ড বিজনেস ফোরামে প্রধান অতিথির ভাষণে এ আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) যৌথভাবে আয়োজিত এ অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।
পরিকল্পনা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম ও বিজনেস ফোরামের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাংলাদেশে সুইজারল্যান্ডের সহায়তা অব্যাহত থাকার কথা উল্লেখ করে অ্যালেন বেরসে বলেন, দু’দেশের সম্পর্ক নতুন যুগে প্রবেশ করেছে। তিনি বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, সুইস প্রেসিডেন্টের সফরের মধ্য দিয়ে দু’দেশের সম্পর্ক আরো গভীর হবে।
তিনি বাংলাদেশকে বিনিয়োগের একটি আকর্ষণীয় স্থান হিসেবে উল্লেখ করে সুইজারল্যান্ডের ব্যবসায়ীদের এদেশে আরো বিনিয়োগের আহ্বান জানান। লোটাস কামাল হিসেবে পরিচিত আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য ব্যবসায়ীদের এতো সুযোগ-সুবিধা পৃথিবীতে অন্যকোন দেশ দেয়নি। মন্ত্রী রোহিঙ্গা সংকটে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশের জন্য সুইস প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান।