ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৮:২০:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

| ৮ আশ্বিন ১৪২৫ | Sunday, September 23, 2018

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

রাজস্থানে বিজেপি সভাপতি অমিত শাহ

ভারতীয় জনতা দল-বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, ‘‘বাংলাদেশি অভিবাসীরা ‘উইপোকা’, শীঘ্রই ভোটার তালিকা থেকে এদের বাদ দেয়া হবে।’’ রাজস্থানে এক নির্বাচন-পূর্ব সমাবেশে এ মন্তব্য করেন তিনি। খবর এনডিটিভি।

 

আসামে নাগরিকপঞ্জি প্রকাশের কৃতিত্ব নেন ক্ষমতাসীন বিজেপি দলীয় প্রধান। বলেন, ‘৪০ লাখ অবৈধ অভিবাসীকে চিহ্নিত করা হয়েছে। প্রত্যেকটি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করা হবে।’

 

কংগ্রেসের সমালোচনা করে অমিত শাহ বলেন, কংগ্রেস দেশকে সহায়তা করতে পারবে না। কারণ তাদের নেতাও নেই নীতিও নেই।

 

এর আগে একাধিকবার ভারতে লাখ লাখ ‘বাংলাদেশি অভিবাসী’ আছে বলে দাবি করেছেন অমিত শাহ। বলেছেন, তাদের প্রত্যেককে ফেরত পাঠানো হবে।

 

চলতি বছরের ৩০ জুলাই আসামের রাজধানী গৌহাটি থেকে চূড়ান্ত খসড়া নাগরিক নিবন্ধন তালিকা বা নাগরিকপঞ্জি প্রকাশ করা হয়। এতে নিবন্ধনের জন্য আবেদন করা ৩ কোটি ২৯ লাখ মানুষের মধ্যে ২ কোটি ৮৯ লাখকে চূড়ান্ত তালিকায় স্থান দেয়া হয়। তালিকা থেকে বাদ পড়েন আসামের ৪০ লাখ ৭ হাজার ৭০৮ জন মানুষ। এদের বেশিরভাগই বাংলাভাষী মুসলমান বলে মনে করা হচ্ছে।