ঢাকা, এপ্রিল ২৩, ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৭:৪৭:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

তপন সাহা ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনার ১১দিন পেড়িয়ে গেলেও মামলা নেয়নি সোনারগাঁ থানাপুলিশ : চরম আতংকে সংখ্যালঘু পরিবারটি। মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু এশীয় অঞ্চলের ভবিষ্যতের মূল চাবিকাঠি হচ্ছে শান্তিপূর্ণ ও স্থিতিশীলতা : প্রধানমন্ত্রী ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ : ওবায়দুল কাদের পরিচ্ছন্নতায় নতুন রেকর্ড গড়েছে ঢাকা : এখন স্বীকৃতির অপেক্ষা বাংলা নববর্ষ বাঙালি সংস্কৃতির প্রাণের উৎস : স্পিকার রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা দেবে তাজিকিস্তান আগামী নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে : এরশাদ

বরিশালে শেখ হাসিনা সেনানিবাস স্থাপন প্রকল্পের অনুমোদন

দেশের খবর | ৩০ কার্তিক ১৪২৪ | Tuesday, November 14, 2017

 

রাজধানীর এনইসি সভাকক্ষে আজ মঙ্গলবার একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের সভা হয়।

বরিশালে শেখ হাসিনা সেনানিবাস স্থাপন প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক। এক হাজার ৬৯৯ কোটি টাকা ব্যয়ের প্রকল্পটি বরিশালের বাকেরগঞ্জ এবং পটুয়াখালীর দুমকি ও মির্জাগঞ্জ উপজেলায় বাস্তবায়ন করবে সরকার। ২০২১ সালের জুনের মধ্যে এই প্রকল্পটি বাস্তবায়ন করতে চায় সরকার।

আজ মঙ্গলবার রাজধানীর এনইসি সভাকক্ষে প্রধানমন্ত্রী ও একনেক  চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পটি অনুমোদন পায়।

আজকের একনেকে তিন হাজার ৩৩৩ কোটি টাকা ব্যয়ের মোট ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। অনুমোদন পাওয়া অন্য প্রকল্পগুলোর মধ্যে আছে- মোংলা বন্দর চ্যানেলে ডেজিং প্রকল্প, ঝিনাইদহে টেক্সটাইল কলেজ স্থাপন এবং খুলনা ও যশোরে ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্প।

সভাশেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, ২০১৬-১৭ অর্থবছরে ৭ দশমিক ২৮ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। কৃষিখাতে আমাদের প্রবৃদ্ধি হচ্ছে ২ দশমিক ৯৭ ভাগ, শিল্পখাতে ১০ দশমিক ২২ ভাগ ও সেবাখাতে ৬ দশমিক ৬৯ ভাগ।