ঢাকা, জুলাই ২৩, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৫৪:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা সফলভাবে সম্পন্ন হওয়ায় আওয়ামী লীগের কৃতজ্ঞতা সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত যোগ্য, দক্ষ, কর্মক্ষম ও দেশপ্রেমিক নেতৃত্বের ওপর আস্থাশীল হতে সেনাবাহিনীর প্রতি নির্দেশ প্রধানমন্ত্রীর ইস্কনের উদ্যোগে না,গঞ্জে শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত। মঞ্চ পুড়লেও রাষ্ট্রপতি যাচ্ছেন বাকৃবিতে ভারতে গেলেন এরশাদ খালেদা জিয়ার জ্বর ও ব্যথা কোনোভাবেই কমছে না,প্রেস ব্রিফিংয়ে রিজভী যারা বলে ‘নৌকা ঠেকাও’ তাদের লক্ষ্য নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতিহাসের সর্ববৃহৎ গণসংবর্ধনা দিল আওয়ামী লীগ রংপুর রেঞ্জের ডিআইজি হলেন দেবদাস ভট্টাচার্য্য

বরিশালে শেখ হাসিনা সেনানিবাস স্থাপন প্রকল্পের অনুমোদন

দেশের খবর | ৩০ কার্তিক ১৪২৪ | Tuesday, November 14, 2017

 

রাজধানীর এনইসি সভাকক্ষে আজ মঙ্গলবার একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের সভা হয়।

বরিশালে শেখ হাসিনা সেনানিবাস স্থাপন প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক। এক হাজার ৬৯৯ কোটি টাকা ব্যয়ের প্রকল্পটি বরিশালের বাকেরগঞ্জ এবং পটুয়াখালীর দুমকি ও মির্জাগঞ্জ উপজেলায় বাস্তবায়ন করবে সরকার। ২০২১ সালের জুনের মধ্যে এই প্রকল্পটি বাস্তবায়ন করতে চায় সরকার।

আজ মঙ্গলবার রাজধানীর এনইসি সভাকক্ষে প্রধানমন্ত্রী ও একনেক  চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পটি অনুমোদন পায়।

আজকের একনেকে তিন হাজার ৩৩৩ কোটি টাকা ব্যয়ের মোট ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। অনুমোদন পাওয়া অন্য প্রকল্পগুলোর মধ্যে আছে- মোংলা বন্দর চ্যানেলে ডেজিং প্রকল্প, ঝিনাইদহে টেক্সটাইল কলেজ স্থাপন এবং খুলনা ও যশোরে ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্প।

সভাশেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, ২০১৬-১৭ অর্থবছরে ৭ দশমিক ২৮ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। কৃষিখাতে আমাদের প্রবৃদ্ধি হচ্ছে ২ দশমিক ৯৭ ভাগ, শিল্পখাতে ১০ দশমিক ২২ ভাগ ও সেবাখাতে ৬ দশমিক ৬৯ ভাগ।