ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৬:০০:০৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অটোমেশন কার্যক্রম উদ্বোধন

স্বাস্থ্য ও বিনোদন | ১২ অগ্রহায়ন ১৪২৪ | Sunday, November 26, 2017

Image result for বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অটোমেশন কার্যক্রম উদ্বোধন

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, ডিজিটাল কার্যক্রমের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব, অডিট অফিসে অটোমেশন কার্যক্রম চালু করা হয়েছে এবং পর্যায়ক্রমে সকল বিভাগ ও অফিসসমূহকে অটোমেশন কার্যক্রমের আওতায় আনা হবে।

 

রোববার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে কোষাধ্যক্ষ অফিস ও অর্থ ও হিসাব, অডিট দপ্তরের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অটোমেশন কার্যক্রম ও আধুনিক অর্থ ও হিসাব, অডিট দপ্তরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন।
সবাইকে ডিজিটাল কার্যক্রমের আওতায় অবশ্যই আসতে হবে উল্লেখ করে অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, ‘বর্তমান বিশ্ব ডিজিটালাইজড বিশ্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার উপর গুরুত্বারোপ করেছেন’।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অটোমেশন কার্যক্রম চালু হওয়াকে বর্তমান সরকারেরই গুরুত্বপূর্ণ অবদান হিসাবে উল্লেখ করে অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, যোগাযোগসহ বিভিন্ন খাতসহ ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন- যা আন্তর্জাতিকভাবেও সমাদৃত হয়েছে’।
অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, অটোমেশন কার্যক্রম চালু হওয়ায় স্বচ্ছতা ও জবাবদিহিতা আরো জোরদার হওয়ার পাশাপাশি সুদক্ষভাবে সততার সাথে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা সহজ হবে।
রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (অর্থ, হিসাব ও অডিট) মোঃ আবদুস সোবহান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল্লাহ আল হারুন প্রমুখ।