ঢাকা, সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৯:১৮:৫২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রশিদ খানের জামাতা গ্রেফতার

আইন ও মানবাধিকার | ২৯ ভাদ্র ১৪২৫ | Thursday, September 13, 2018

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে গ্রেফতার করা হয়েছে।
ঢাকা মেট্রোপলিটান পুলিশ অন লাইন পোর্টাল জানায়, পুলিশের সন্ত্রাস দমন বিষয়ক বিশেষ ইউনিট কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ বুধবার দিবাগত রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা এবং বঙ্গবন্ধুকে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।
গ্রেফতারকৃতের নাম ফুয়াদ জামান (৪৩)। তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী রশিদের জামাতা । এ সময় তার কাছ থেকে মোবাইলসহ ফেসবুক আই ডি ও গ্রুপসমুহ এবং মোবাইল জব্দ করা হয়।
পুলিশ জানায়, মোঃ ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদন্ডে দন্ডিত আসামী লে. কর্নেল (অব) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে । ফুয়াদ জামান মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীর জামাতা বিধায় তার শ্বশুরের মৃত্যুর দন্ডাদেশের বিষয়টি সে মেনে নিতে পারেনি। তাই সে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকান্ড নিয়ে কুটক্তি করে।
তিনি গত ১৫ আগস্ট সকাল ৭ টা ১৭ মিনিটে জাতির পিতার খুনিদের অপরাধের পক্ষে খুনিদের প্রশংসা করে ও আত্মার মাগফেরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেয়। পোস্ট এ বঙ্গবন্ধুর হত্যাকে ভাল কাজ বলে আখ্যায়িত করে।
পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ধানমন্ডি থানায় ফুয়াদ জামানের বিরুদ্ধে একটি মামলা হয়। এ মামলায় তাকে গ্রেফতার এবং ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়।
২০১০ সালের জানুয়ারিতে বঙ্গবন্ধুর খুনি সুলতান শাহরিয়ার রশিদ খানের মৃত্যুদন্ড কার্যকর হয়।