ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৬:০১:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

বিজয় দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা আজ মহান বিজয় দিবস ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বিজয় দিবসের কুচকাওয়াজে যোগদান বিজয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা ত্যাগের মহিমায় নিজেদের গড়ে তুলতে আগামী প্রজন্মের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর বড়দিন পালনে মহানগরীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫ হাজার সদস্য মোতায়েন থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পোপের শ্রদ্ধা

দেশের খবর, প্রধান সংবাদ | ১৭ অগ্রহায়ন ১৪২৪ | Friday, December 1, 2017

ঢাকা : পোপ ফ্রান্সিস বৃহস্পতিবার ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে তাঁর ৩ দিনের বাংলাদেশ সফর শুরু করেছেন।
পোপ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে লাল গালিচা সংবর্ধনার পর বিকেল ৪টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।
স্মৃতিসৌধে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর একটি সুসজ্জিত দল পোপকে রাষ্ট্রীয় অভিবাদন প্রদান করে। এ সময় বিউগলে করুন সুর বেজে উঠে। পরে তিনি নাগেশ্বরী বৃক্ষের একটি চারা রোপণ এবং পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।
এর আগে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক পোপকে অভ্যর্থনা জানান।
পোপ ফ্রান্সিস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সাভার থেকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।
তিনি জাতির পিতা প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি এখানে দর্শনার্থীর বইয়ে স্বাক্ষর করেন।